২১ অক্টোবর, ২০২১ ১০:০৪ এএম

করোনায় অধ্যাপক মামুন উর রশীদের মৃত্যু

করোনায় অধ্যাপক মামুন উর রশীদের মৃত্যু
মেডিভয়েস পত্রিকা পড়ছেন অধ্যাপক ডা. মামুন উর রশীদ। ফাইল ছবি

মেডিভয়েস রিপোর্ট: করোনাভাইরাসে আক্রান্ত হয়ে না ফেরার দেশে চলে গেলেন রাজশাহী মেডিকেল কলেজের (রামেক) ফার্মাকোলজির সাবেক বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. মামুন উর রশীদ। আজ বৃহস্পতিবার (২১ অক্টোবর) সকাল সাড়ে ছয়টার দিকে রামেক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন।

রাজশাহী মেডিকেল কলেজ থেকে স্বাস্থ্য সেবার সনদ গ্রহণ করা ডা. মামুন উর রশীদ ছিলেন রামেকের ১৫তম ব্যাচের শিক্ষার্থী।

কর্মজীবনের শেষ দিকে কিছুদিন রামেকের উপাধ্যক্ষের দায়িত্ব পালন করেন তিনি। চাকরি শেষ হওয়ার আগেই স্বেচ্ছায় অবসরে যান অধ্যাপক মামুন উর রশীদ। পরবর্তীতে তিনি দীর্ঘ সময় ধরে ইসলামী ব্যাংক মেডিকেল কলেজের ফার্মাকোলজি বিভাগের বিভাগীয় প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন।

গত ১১ অক্টোবর তিনি করোনায় আক্রান্ত হয়ে রাজশাহী মেডিকেলে ভর্তি হন। পরবর্তীতে অবস্থার অবনতি হলে তাঁকে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) স্থানান্তর করা হয়। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ১৮ অক্টোবর তাঁর কোভিড নেগেটিভ আসে।

তবে আজ সকাল সাড়ে ছয়টার দিকে করোনা পরবর্তী জটিলতায় সেখানেই মারা যান তিনি।

মহানগরীর শালবাগানের বাসিন্দা অধ্যাপক ডা. মামুন উর রশীদ তিনি দুই ছেলে সন্তানের জনক। তার গ্রামের বাড়ি নওগাঁয়।

তাঁর স্ত্রী ডা. রোখসানা আরা রামেক হাসপাতালের প্যাথোলজি বিভাগের সহযোগী অধ্যাপক হিসেবে কর্মরত আছেন। তিনি রাজশাহীর একজন স্বনামধন্য পাথোলজিস্ট।

বৃহস্পতিবার বাদ জোহর রামেক চত্বরে অধ্যাপক মামুনের প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। এরপর মহানগরীর টিকাপাড়া কবরস্থানে তার দ্বিতীয় জানাজা শেষে সেখানেই তাঁকে দাফন করা হয়।

প্রখ্যাত এ ফার্মাকোলজিস্টের মৃত্যুতে মেডিভয়েস পরিবার শোকাহত। 

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  ঘটনা প্রবাহ : চিকিৎসকের মৃত্যু
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি