১৫ অক্টোবর, ২০২১ ০৪:৪০ পিএম

নবনিয়োগপ্রাপ্ত ৪০৯ চিকিৎসকের তথ্য হালনাগাদের নির্দেশ

নবনিয়োগপ্রাপ্ত ৪০৯ চিকিৎসকের তথ্য হালনাগাদের নির্দেশ
ছবি: সংগৃহীত

মেডিভয়েস রিপোর্ট: চলতি বছরে বিশেষ বিসিএস স্বাস্থ্য ক্যাডারে জুনিয়র কনসালটেন্ট (অ্যানেসথেসিওলজি) পদে নিয়োগপ্রাপ্ত চিকিৎসকদের তথ্য হালনাগাদের নির্দেশ দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

বুধবার (১৩ অক্টোবর) অধিদপ্তরের পরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. মো. শামিউল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়েছে, বিশেষ বিসিএস স্বাস্থ্য ক্যাডার ২০২১ এর মাধ্যমে নিয়োগপ্রাপ্ত হয়ে যোগদানকৃত কর্মকর্তাদের এইচআরআইএস সফটওয়্যার তথ্য হালনাগাদ সংক্রান্ত নির্দেশনা নিম্নরূপ:

১. যোগদানকৃত প্রত্যেক কর্মকর্তা আগামী ২৩ অক্টোবর ২০২১ তারিখের মধ্যে ওয়েবসাইটে প্রকাশিত লিঙ্কের মাধ্যমে সরবরাহকৃত ফরমটি আবশ্যিকভাবে পূরণ করতে হবে।

২. নতুনভাবে নিয়োগপ্রাপ্ত কর্মকর্তাদের ক্ষেত্রে (যারা পূর্বে সরকারি চাকরিতে কর্মরত ছিলেন না) তাদের প্রথম পদায়িত কর্মস্থলে যোগদানপূর্বক নিজ নিজ প্রতিষ্ঠানের মাধ্যমে তাদের এইচআরআইএস প্রোফাইল তৈরি করে সংশ্লিষ্ট প্রতিষ্ঠান সফটওয়্যারে ‘অ্যাড রিকোয়েস্ট’ পাঠাবেন। উক্ত কার্যক্রম আগামী ২৩ অক্টোবরের মধ্যে সম্পন্ন করতে নির্দেশ প্রদান করা হয়েছে।

৩. যে সকল কর্মকর্তারা পূর্বে সরকারি চাকুরিতে ছিলেন (বিসিএস, এডহক বা প্রকল্প) তাদের ক্ষেত্রে, পূর্বের বিসিএস, এভহক বা প্রকল্প-এ পদায়নকৃত সর্বশেষ কর্মপ্রতিষ্ঠান তাদের ‘লিভিং জব’ অপশনটি ব্যবহার করে ‘মুভআউট’ করবেন। পরবর্তীতে সরবরাহকৃত ফরমে তথ্যের ভিত্তিতে সেন্ট্রাল এইচআরআইএস থেকে তাদের প্রোফাইলের তথ্য হালনাগাদের আগে ‘মুভইনের’ জন্য নিজ নিজ প্রতিষ্ঠানে ‘মুভইন রিকোয়েস্ট’ পাঠানো হবে।

আদেশের অনুলিপি অবগতি ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক, অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন), পরিচালক (সকল) বিভাগীয় অফিস, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সেবা বিভাগের সিনিয়র সচিবসহ সংশ্লিষ্ট সকলের কাছে পাঠানো হয়েছে।

►বিজ্ঞপ্তিটি দেখতে ক্লিক করুন

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি