০৬ অক্টোবর, ২০২১ ০৩:৩২ পিএম
শুক্র-শনিবার পরীক্ষা না নেওয়ার সিদ্ধান্ত পিএসসির

৮ অক্টোবর হচ্ছে না নন-ক্যাডার ক্র্যাফট ইনস্ট্রাক্টর পদের পরীক্ষা

৮ অক্টোবর হচ্ছে না নন-ক্যাডার ক্র্যাফট ইনস্ট্রাক্টর পদের পরীক্ষা
ছবি: সংগৃহীত

মেডিভয়েস রিপোর্ট: অন্য প্রতিষ্ঠানের নিয়োগ পরীক্ষায় প্রার্থীদের নির্বিঘ্নে অংশ গ্রহণের সুবিধার্থে শুক্র ও শনিবার আপাতত নতুন কোনো নিয়োগ পরীক্ষা নেওয় হবে না বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের (পিএসসি) চেয়ারম্যান সোহরাব হোসাইন। আজ বুধবার (৬ অক্টোবর) গণমাধ্যমকে এ কথা জানান।

সোহরাব হোসাইন বলেন, এক দিনে ১৪টি নিয়োগ পরীক্ষা হচ্ছে। এটা আগে কখনো দেখা যায়নি। করোনার বিশেষ পরিস্থিতির কারণে এ নিয়োগজট হয়েছে। কয়েক সপ্তাহ গেলে এই জট কমে আসবে। এ জন্য শুক্র ও শনিবার আপাতত নতুন কোনো নিয়োগ পরীক্ষা নেওয়া হবে না।

পিএসসির চেয়ারম্যান বলেন, এ কারণে আগামী শুক্রবার বিসিএস নন-ক্যাডার ক্র্যাফট ইনস্ট্রাক্টর পদের পরীক্ষাও পিছিয়ে দিয়েছে পিএসসি। এ পরীক্ষা আগামী ১৪ অক্টোবর বেলা ৩টা থেকে বিকেল ৪টায় অনুষ্ঠিত হবে।

সোহরাব হোসাইন আরও বলেন, শুক্র-শনিবার পরীক্ষা না নেওয়ার চিন্তা রয়েছে, তবে কতটুকু পারা যাবে তা বলা যাচ্ছে না। নতুন বিজ্ঞপ্তিগুলোয় আপাতত এই দুই দিন পরীক্ষা না রাখার চেষ্টা চলবে।

আগামী শুক্রবার একডজনের অধিক প্রতিষ্ঠানে নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হবে। এগুলো হলো: তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি, বিসিএসআইআর, সিভিল এভিয়েশন অথরিটি, বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড, ন্যাশনাল সিকিউরিটি ইন্টেলিজেন্স, বাংলাদেশ গ্যাস ফিল্ডস কোম্পানি লিমিটেড, সাধারণ বীমা করপোরেশন, পিএসসির নন-ক্যাডার, জালালাবাদ গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন সিস্টেম লিমিটেড, কৃষি উন্নয়ন করপোরেশন, ধান গবেষণা ইনস্টিটিউট, পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ লিমিটেড ও বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড। এসব প্রতিষ্ঠানে বিভিন্ন পদে নিয়োগ পরীক্ষার সূচি প্রকাশিত হয়েছে।

এর মধ্যে শুক্রবার একই সময়ে পড়েছে কোনো কোনো পরীক্ষা। তিতাস গ্যাসের সহকারী ব্যবস্থাপক (জেনারেল) পদের নিয়োগ পরীক্ষা শুক্রবার সকাল ১০টা থেকে বেলা ১১টায়। একই সময়ে বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের সহকারী পরিচালক (প্রশাসন) পদের পরীক্ষাও।

এ ছাড়া আরও কয়েকটি প্রতিষ্ঠানের মধ্য তিতাসের সকাল ১০টা থেকে বেলা ১১টা, বিসিএসআইআরের বেলা ১১টা থেকে, সিভিল এভিয়েশনের বেলা সাড়ে ৩টা থেকে, পল্লী বিদ্যুতের সকাল ১০টা থেকে বেলা ১১টা, পিএসসির বেলা ৩টা থেকে, এনএসআইয়ের সকাল সাড়ে ১০টা, বাংলাদেশ গ্যাস ফিল্ডসের সাড়ে বেলা ৩টা থেকে বিকেল সাড়ে ৪টা, সাধারণ বীমার বেলা সাড়ে ৩টা থেকে বিকেল সাড়ে ৪টা, জালালাবাদ গ্যাসের বেলা ৩টা থেকে বিকেল ৪টা, বিএডিসির সকাল সাড়ে ১০টা থেকে দুপুর ১২টা, ধান গবেষণা ইনস্টিটিউটের আড়াইটা থেকে, পিডিপি সকাল ৯টা থেকে ১০টা এবং বেলা সাড়ে ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত পরীক্ষা আছে। 

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  ঘটনা প্রবাহ : পিএসসি
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি