২৮ সেপ্টেম্বর, ২০২১ ০৯:৪৪ পিএম

নানা আয়োজনে বিএসএমএমইউতে প্রধানমন্ত্রীর জন্মদিন উদযাপন

নানা আয়োজনে বিএসএমএমইউতে প্রধানমন্ত্রীর জন্মদিন উদযাপন
ছবি: সংগৃহীত

মেডিভয়েস রিপোর্ট: নানা আয়োজনে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন পালন করা হয়েছে। দিনটি উদযাপনে ইমাজেন্সি ল্যাবরেটরি, বৃক্ষরোপণ কর্মসূচী, আলোচনা সভা, চিত্রাঙ্কন প্রতিযোগিতাসহ বিভিন্ন কর্মসূচি পালন করেছে বিশ্ববিদ্যালয় কতৃপক্ষ।

আজ মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) সকালে বিএসএমএমইউ উপচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদের নেতৃত্বে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এসব কর্মসূচি বাস্তবায়ন করা হয়।

বিএসএমএমইউ কর্তৃপক্ষ জরুরি ল্যাবরেটরি, বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন, আলোচনা সভা, চিত্রাঙ্কান প্রতিযোগিতা, কেক কাটা ও বেলুন উড়ানো এবং দেশের অগ্রগতি, উন্নয়ন ও মাননীয় প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য, শতায়ু কামনায় দোয়া ও মিলাদ মাহফিলসহ নানা আয়োজনের মাধ্যমে প্রধানমন্ত্রীর জন্মদিন উদযাপন করেছে।

দিনের শুরুতেই বিশ্ববিদ্যালয়ের কেবিন ব্লকের নিচ তলায় জরুরি ল্যাবরেটরির শুভ উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক শারফুদ্দিন আহমেদ। পরে শিশু কিডনী বিভাগ আয়োজিত ব্লাডার ক্লিনিক উদ্বোধনসহ এ্যাডভান্সিং পেডিয়াট্রিক নেফ্রোলজি কর্মসূচিতে অংশগ্রহণ করেন।

এর আগে এফ ব্লকে অনুষ্ঠিত অটিস্টিক শিশুদের অংশগ্রহণে চিত্রাঙ্কান প্রতিযোগিতার আয়োজন করা হয়। পরে বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে বনজ, ফলজ ও ওষুধি গাছের চারা রোপণ করে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করা হয়। সকাল ১১টায় এ ব্লক অডিটোরিয়ামে প্রধানমন্ত্রীর ৭৫তম জন্মদিন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভা শেষে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে দেশের অগ্রগতি, উন্নয়ন ও প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য, শতায়ু কামনায় দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

এ সকল কর্মসূচিতে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. জাহিদ হোসেন, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. একেএম মোশাররফ হোসেন, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. ছয়েফ উদ্দিন আহমদ, ডেন্টাল অনুষদের ডিন অধ্যাপক ডা. মোহাম্মদ আলী আসগর মোড়ল, শিশু অনুষদের ডিন অধ্যাপক ডা. শাহিন আকতার, নার্সিং অনুষদের ডিন অধ্যাপক ডা. মোহাম্মদ হোসেন, স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) সভাপতি অধ্যাপক ডা. এম ইকবাল আর্সলান, মহাসচিব অধ্যাপক ডা. এম এ আজিজ, সাবেক উপ-উপাচার্য  অধ্যাপক ডা. মো. শহীদুল্লাহ সিকদার, রেজিস্ট্রার অধ্যাপক ডা. এবিএম আব্দুল হান্নান ও হাসপাতাল পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল ডা. নজরুল ইসলাম খান প্রমুখ।

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি