২৬ সেপ্টেম্বর, ২০২১ ০১:৪৬ পিএম

বার্ধক্যজনিত জটিলতায় অধ্যাপক ডা. হাবিবুর রহমানের মৃত্যু

বার্ধক্যজনিত জটিলতায় অধ্যাপক ডা. হাবিবুর রহমানের মৃত্যু
অধ্যাপক ডা. হাবিবুর রহমান চৌধুরী। ছবি: সংগৃহীত

মেডিভয়েস রিপোর্ট: বার্ধক্যজনিত জটিলতায় আক্রান্ত হয়ে না ফেরার দেশে চলে গেলেন রাজধানীর হলি ফ্যামিলি হাসপাতালে সার্জারি বিভাগের সাবেক প্রধান অধ্যাপক ডা. হাবিবুর রহমান চৌধুরী।

শনিবার (২৫ সেপ্টেম্বর) সকালে রাজধানীর গুলশানে নিজ বাসভবনে তিনি মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৩ বছর।

ডা. হাবিবুর রহমান ১৯৫৩ সালে যশোরের ঝিকরগাছা উপজেলার এম এল হাই স্কুল থেকে গণিতে লেটার মার্কস নিয়ে এসএসসিতে প্রথম বিভাগে উত্তীর্ণ হন। পরে ১৯৬৫ সালে তিনি স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাস করেন। এরপর ১৯৬৯ সালে তিনি স্কলার্সশিপ নিয়ে ইংল্যান্ডে যান। সেখান থেকে তিনি এফআরসিএস পাস করেন।

বর্ণাঢ্য কর্মজীবনে তিনি ১৯৭২ থেকে ১৯৮৭ সাল পর্যন্ত যুক্তরাজ্যে বিভিন্ন হাসপাতালে রেজিস্ট্রার, সিনিয়র রেজিস্ট্রার ও কনসালটেন্ট হিসেবে কাজ করেন। ১৯৭৮ সালে ৩১ আগস্ট দেশে ফিরে হলি ফ্যামিলি হাসপাতালে সার্জারি বিভাগের প্রধান হিসাবে যোগদান করেন। ২৫ বছর চাকরি করার পর ২০০৩ সালের ১৩ মার্চ অবসরগ্রহণ করেন তিনি।

সব শেষ তিনি ঢাকার বিভিন্ন বেসরকারি হাসপাতালে স্বাস্থ্যসেবা দিচ্ছিলেন। এছাড়া বৃহত্তর যশোর সমিতির সভাপতির দায়িত্ব পালন করছিলেন অধ্যাপক হাবিবুর রহমান চৌধুরী।

মৃত্যুকালে তিনি স্ত্রী, ছেলে-মেয়ে, ভাই-বোন, পরিবার-পরিজন, বন্ধু-বান্ধবসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

অধ্যাপক ডা. হাবিবুর রহমানের মৃত্যুতে মেডিভয়েস পরিবার গভীরভাবে শোকাহত।

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  ঘটনা প্রবাহ : চিকিৎসকের মৃত্যু
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি