২১ সেপ্টেম্বর, ২০২১ ১১:৫১ এএম

শ্যামলী টিবি হাসপাতালে ওয়ান স্টপ সেন্টার ও আঞ্চলিক রেফারেন্স ল্যাবরেটরি উদ্বোধন

শ্যামলী টিবি হাসপাতালে ওয়ান স্টপ সেন্টার ও আঞ্চলিক রেফারেন্স ল্যাবরেটরি উদ্বোধন
ছবি: মেডিভয়েস।

মেডিভয়েস রিপোর্ট: রাজধানীর শ্যামলীতে ২৫০ শয্যা বিশিষ্ট টিবি হাসপাতালে ওয়ান স্টপ টিভি সার্ভিস সেন্টার ও আঞ্চলিক টিবি রেফারেন্স ল্যাবরেটরির উদ্বোধন করা হয়েছে।

আজ মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) সকাল ১১টায় টিবি হাসপাতালে আয়োজিত এক অনুষ্ঠানে এসব উদ্বোধন করেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক।

এ সময় সভায় উপস্থিত ছিলেন ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল আর. মিলার, স্বাস্থ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব লোকমান হোসেন মিয়া, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. এবিএম খুরশিদ আলম ও যুক্তরাষ্ট্রের আন্তর্জাতিক উন্নয়ন সংস্থার (ইউএসএআইডি) ডেপুটি মিশন ডিরেক্টর রেনডি আলী।

প্রধান অতিথির বক্তব্যে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, ‘জনগণের স্বাস্থ্যসেবায় ওয়ান স্টপ সেন্টার ও আঞ্চলিক টিবি রেফারেন্স ল্যাবরেটরি নতুন সংযোজন। এর মাধ্যমে সেবার মানোন্নয়ন ঘটবে। আঞ্চলিক ল্যাবটি ষষ্ঠ। এর আগে দেশে এ রকম পাঁচটি ল্যাবে মানুষকে সেবা দেওয়া হয়েছে।’

দেশে যক্ষ্মা রোগ কামিয়ে আনতে শনাক্তকরণ পরীক্ষা বাড়াতে হবে জানিয়ে তিনি আরও বলেন, ‘আগে সংক্রমিত রোগে অসংখ্য মানুষ মারা যেতো। কিন্তু এখন করোনাসহ অন্যান্য রোগে এত প্রাণহানি হচ্ছে না। যদিও কোনো মৃত্যুই কাম্য নয়।’

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি