১৩ সেপ্টেম্বর, ২০২১ ০৮:১৪ পিএম

ভারতের উপহারের ১০৯ অ্যাম্বুলেন্সের চাবি হস্তান্তর

ভারতের উপহারের ১০৯ অ্যাম্বুলেন্সের চাবি হস্তান্তর
ছবি: সংগৃহীত

মেডিভয়েস রিপোর্ট: বৈশ্বিক মহামারী করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতি মোকাবেলা ভারত সরকারের উপহারের ১০৯টি অ্যাম্বুলেন্সের চাবি হস্তান্তর করা হয়েছে। ভারতের হাইকমিশনার বিক্রম কে দোরাইশামি স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের হাতে এসব চাবি হস্তান্তর করেন।

আজ সোমবার (১৩ সেপ্টেম্বর) বিকেলে রাজধানীর তেজগাঁওয়ের কেন্দ্রীয় ঔষধাগারে (সিএমএসডি) আয়োজিত অনুষ্ঠানে এসব চাবি হস্তান্তর করা হয়।

অনুষ্ঠান সূত্রে জানা যায়, বাংলাদেশকে ১০৯ টি উন্নত মানের কার্ডিয়াক অ্যাম্বুলেন্স উপহার দিয়েছ। ভারতের হাইকমিশনার বিক্রম কে দোরাইশামি স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এর নিকট এই এম্বুলেন্সগুলির চাবি হস্তান্তর করেন। এরমধ্যে ৪১টি বিশেষায়িত অ্যাম্বুলেন্স ইতিমধ্যে দেশে এসে পৌঁছেছে। 

ভারতের উপহারের অ্যাম্বুলেন্স ছাড়াও স্বাস্থ্য মন্ত্রণালয় হাসপাতাল সার্ভিস ম্যানেজমেন্ট কর্তৃক ২১টি এবং উপজেলা হেলথ কেয়ারের অপারেশন প্লান থেকে আরও ৬০টি এম্বুলেন্স ক্রয় করেছে। অ্যাম্বুলেন্সগুলো স্বাস্থ্যমন্ত্রী ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল, জাতীয় বক্ষব্যাধি হাসপাতাল, ঢাকা নর্থ সিটি কোভিড ডেডিকেটেড হাসপাতালসহ দেশের প্রত্যন্ত অঞ্চলের হাসপাতালগুলির পরিচালক ও প্রতিনিধিদের নিকট হস্তান্তর করেছেন। 

অনুষ্ঠানে ভারতের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে মন্ত্রী বলেন, ‘যেকোন দুঃসময়ে পার্শ্ববর্তী পরীক্ষিত বন্ধু রাষ্ট্র ভারতই সবার আগে বাংলাদেশের পাশে দাঁড়ায়। কোভিডকালীন দুঃসময়ে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি নতুন করে ১০৯টি উন্নতমানের কার্ডিয়াক অ্যাম্বুলেন্স উপহার দিয়ে বাংলাদেশের প্রতি ভারতের ভালবাসার আরেকটি নজির স্থাপন করেছে। অ্যাম্বুলেন্সগুলো নিঃসন্দেহে দেশের হাসপাতালগুলোর সক্ষমতা আরও বৃদ্ধি করবে।’

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন স্বাস্থ্যসেবা বিভাগের সিনিয়র সচিব লোকমান হোসেন মিয়া, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. এবিএম খুরশিদ আলম ও সিএমএসডির পরিচালক আবু হেনা মোর্শেদ জামান প্রমুখ।

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি