০৫ সেপ্টেম্বর, ২০২১ ০৩:৪৩ পিএম

পদোন্নতিপ্রাপ্ত ৫১ চিকিৎসককে বরণ করে নিলেন বিএসএমএমইউ ভিসি

পদোন্নতিপ্রাপ্ত ৫১ চিকিৎসককে বরণ করে নিলেন বিএসএমএমইউ ভিসি
মতবিনিময় সভায় অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ।

মেডিভয়েস রিপোর্ট: রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) পদোন্নতিপ্রাপ্ত ৫১ চিকিৎসককে বরণ করে নিয়েছেন প্রতিষ্ঠানটির ভাইস চ্যান্সেলর (ভিসি) অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ। পদোন্নতিপ্রাপ্তদের মধ্যে রয়েছেন নয়জন অধ্যাপক, ১৮ জন সহযোগী অধ্যাপক ও ২৪ জন সহকারী অধ্যাপক।

আজ  রোববার (৫ সেপ্টেম্বর) সকাল নয়টায় আনুষ্ঠানিকভাবে পদোন্নতিপ্রাপ্ত শিক্ষকদের হাতে নিয়োগপত্র তুলে দেন অধ্যাপক ডা. শারফুদ্দিন আহমেদ। পরে সেখানে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে বিএসএমএমইউ ভিসি বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রত্যাশা অনুযায়ী বিশ্ববিদ্যালয়ের বর্তমান প্রশাসন উচ্চতর চিকিৎসা শিক্ষা ও স্বাস্থ্যসেবা, চিকিৎসা এবং বিভিন্ন রোগ বিষয়ে আন্তর্জাতিক মানের গবেষণা কার্যক্রম এগিয়ে নিতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। পদোন্নতি হলো কর্ম দক্ষতার সঠিক মূল্যায়ন। এর মাধ্যমে বিশেষজ্ঞ চিকিৎসকদের কর্মস্পৃহা আরও বৃদ্ধি পাবে। তাঁরা বেশি করে উচ্চতর চিকিৎসা শিক্ষা প্রদানে ও গবেষণা কার্যক্রমে নিজেকে নিয়োজিত করতে আরও উৎসাহিত হবেন, যা প্রকারান্তে চিকিৎসাপেশার মান উন্নয়নে বিরাট অবদান রাখবে।’

রোগীদেরকে আপনজনের মতো চিকিৎসাসেবা প্রদানের জন্য শিক্ষক-চিকিৎসকদের প্রতি আহ্বান জানান অধ্যাপক ডা. শারফুদ্দিন আহমেদ। তিনি আরও বলেন, ‘গবেষণালব্ধ বিষয় বিশ্ববিদ্যালয়ের জার্নালে প্রকাশের উপর গুরুত্ব দিতে হবে। ইনস্টিটিউশনাল প্রাকটিসে আগ্রহী শিক্ষকবৃন্দ পরবর্তী পদোন্নতিতে অগ্রাধিকার পাবেন।’

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিএসএমএমইউ উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. জাহিদ হোসেন, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. একেএম মোশাররফ হোসেন, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. ছয়েফ উদ্দিন আহমদ, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান, ডেন্টাল অনুষদের ডিন অধ্যাপক ডা. মোহাম্মদ আলী আসগর মোড়ল, সার্জারি অনুষদের ডিন অধ্যাপক ডা. এ এইচ এম তৌহিদুল আলম, নার্সিং অনুষদের ডিন অধ্যাপক ডা. মোহাম্মদ হোসেন, শিশু অনুষদের ডিন অধ্যাপক ডা. শাহীন আকতার, প্রক্টর অধ্যাপক ডা. মো. হাবিবুর রহমান দুলাল ও রেজিস্ট্রার অধ্যাপক ডা. এবিএম আব্দুল হান্নান। 

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি