০২ সেপ্টেম্বর, ২০২১ ১২:০৩ পিএম

দ্রুত শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর

দ্রুত শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর
প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি: সংগৃহীত

মেডিভয়েস রিপোর্ট: করোনাভাইরাসের সংক্রমণ কমে আসায় দ্রুত শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) একাদশ জাতীয় সংসদের চতুর্দশ অধিবেশনে বক্তব্যে এ নির্দেশ দেন সরকারপ্রধান।

তিনি আরও বলেন, বর্তমানে আমাদের ভ্যাকসিনের কোনো সমস্যা নাই। তবে জনসাধারণকে স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ করছি। কেউ যদি জনসমাগমে যায়, তাহলে সেখান থেকে ফিরেই গরম পানি দিয়ে গড়গড়া এবং ভাপ নিতে হবে। স্যানিটাইজার ও সাবান দিয়ে হাত ধুয়ে নিতে হবে।

তিনি বলেন, ডেঙ্গুর প্রকট কিছুটা বেড়েছে। সবাইকে খেয়াল রাখতে হবে যে ঘরে এবং ঘরের বাইরে যেন পানি জমে না থাকে। সবাইকে পরিষ্কার-পরিছন্ন থাকতে হবে।

প্রসঙ্গত, বাংলাদেশে গত বছরের ৮ মার্চ প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এর পর গত ১৭ মার্চ থেকে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ এবং ২৬ মার্চ থেকে লকডাউন ঘোষণা করা হয়। এরপর লকডাউন তুলে দেওয়া হলেও শিক্ষাপ্রতিষ্ঠানের চলমান ছুটি ধাপে ধাপে বাড়ানো হয়। এর মধ্যে গত ১৩ জুন থেকে স্কুল-কলেজ খোলা এবং শিক্ষাকার্যক্রম পরিচালনায় প্রয়োজনীয় প্রস্তুতিমূলক ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেয় শিক্ষা মন্ত্রণালয়। তবে করোনা পরিস্থির অবনতি হওয়ায় ছুটির মেয়াদ আরও বাড়ানো হয়। শিক্ষাপ্রতিষ্ঠানের এ ছুটি সর্বশেষ ১১ জুলাই পর্যন্ত বাড়ায় সরকার।

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  ঘটনা প্রবাহ : শিক্ষাপ্রতিষ্ঠান
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি