০১ সেপ্টেম্বর, ২০২১ ০৪:৪০ পিএম

স্বাস্থ্যখাতের উন্নয়নে উচ্চ শিক্ষা ও গবেষণা নিশ্চিত করা জরুরি: স্বাস্থ্য শিক্ষা সচিব

স্বাস্থ্যখাতের উন্নয়নে উচ্চ শিক্ষা ও গবেষণা নিশ্চিত করা জরুরি: স্বাস্থ্য শিক্ষা সচিব
মো. আলী নূর। ছবি: মুজিবর রহমান

মেডিভেয়েস রিপোর্ট: চিকিৎসা পেশার মতো একটি মর্যাদাপূর্ণ পেশার মান উন্নয়নে উন্নত প্রশিক্ষণ, আন্তর্জাতিকমানের উচ্চ শিক্ষা ও গবেষণা নিশ্চিত করা জরুরি বলে জানিয়েছেন স্বাস্থ্য শিক্ষা সচিব মো. আলী নূর।

আজ বুধবার (১ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের এ-ব্লক অডিটোরিয়ামে নন-রেসিডেন্ট ছাত্র-ছাত্রীদের ভাতা প্রদান অনুষ্ঠানে প্রধান অথিতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

স্বাস্থ্য শিক্ষা সচিব বলেন,  ‘চিকিৎসা সেবা সবচেয়ে মহান পেশা। একজন মানুষ অসুস্থ হলে একজন চিকিৎসকই তাকে সুস্থ করে তোলেন। চিকিৎসা পেশার মতো একটি মর্যাদাপূর্ণ পেশায় উন্নত প্রশিক্ষণ, আন্তর্জাতিকমানের উচ্চ শিক্ষা ও গবেষণা নিশ্চিত করা জরুরি। সরকার এ লক্ষ্যে  কাজ করে যাচ্ছে।’

একজন ভালো শিক্ষার্থী, একজন ভালো চিকিৎসক হওয়ার জন্য ছাত্রছাত্রীদেরও প্রচন্ড ইচ্ছা শক্তি, গভীর মনোযোগ, দৃঢ় সংকল্প ও প্রতিজ্ঞা থাকতে হবে বলে জানিয়েছেন আলী নূর।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ভিসি অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ বলেন, রোগীদেরকে ভালোবেসে নিজ পরিবারের সদস্যদের মতো সেবা দিন। নন-রেসিডেন্ট ছাত্র-ছাত্রীবৃন্দ গ্রামে মানুষকে চিকিৎসাসেবা প্রদানে সবচাইতে বড় ভূমিকা রাখছেন।

বিশ্ববিদ্যায়ের রেজিস্ট্রার অধ্যাপক ডা. এবিএম আব্দুল হান্নানের সঞ্চালনায় অনুষ্ঠানে উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. জাহিদ হোসেন, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. একেএম মোশাররফ হোসেন, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. ছয়েফ উদ্দিন আহমদ, নন রেসিডেন্ট শিক্ষার্থী ডা. তানভীর আহমেদ, ডা. জান্নাতুল মাস্তুরা প্রমুখসহ অধিভুক্ত বিভিন্ন মেডিক্যাল শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ ও নন রেসিডেন্ট ছাত্রছাত্রীবৃন্দ উপস্থিত ছিলেন।

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি