৩১ অগাস্ট, ২০২১ ০৫:০৬ পিএম

করোনায় আরও ৮৬ জনের মৃত্যু, শনাক্ত ৩৩৫৭

করোনায় আরও ৮৬ জনের মৃত্যু, শনাক্ত ৩৩৫৭
ছবি: সংগৃহীত

মেডিভয়েস রিপোর্ট: করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সারাদেশে আরও ৮৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২৬ হাজার ১৯৫ জন। এ সময় তিন হাজার ৩৫৭ জনের দেহে করোনা শনাক্ত করা হয়েছে। এ নিয়ে দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল ১৫ লাখ ৬১৮ জন।

আজ মঙ্গলবার (৩১ আগস্ট) স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় প্রাণ হারানো ৮৬ জনের মধ্যে পুরুষ ৪৪ জন এবং নারী ৪২ জন। আর তাদের মধ্যে সরকারি হাসপাতালে ৭৪ জন, বেসরকারি হাসপাতালে ১১ জন এবং বাসায় একজনের মৃত্যু হয়েছে।

এতে আরও বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় রাজধানীসহ সারাদেশে ৭৮৯টি পরীক্ষাগারে ২৭ হাজার ৬৭৩টি নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে পরীক্ষা করা হয় ২৮ হাজার ৯৭টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়াল ৮৯ লাখ ২৮ হাজার ৩৪৫টি।

এ সময় সারাদেশে বিভিন্ন হাসপাতাল ও বাড়িতে সুস্থ হওয়া রোগীর সংখ্যা চার হাজার ১০২ জন। এ নিয়ে দেশে সুস্থ হয়েছেন মোট ১৪ লাখ ২৫ হাজার ৯৮৫ জন রোগী।

গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১১ দশমিক ৯৫ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৬ দশমিক ৮১ ভাগ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৫ দশমিক শূন্য তিন ভাগ। আর শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৭৫ ভাগ।

প্রসঙ্গত, গত বছরের ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার খবর জানায় স্বাস্থ্য অধিদপ্তর। আর প্রথম করোনা রোগীর মৃত্যু হয় ১৮ মার্চ। দেশে এ পর্যন্ত করোনায় ২৬ হাজার ১৯৫ জন মানুষ মারা গেছেন। তাদের মধ্যে পুরুষ ১৬ হাজার ৯৮৭ জন (৬৪ দশমিক ৮৫ ভাগ) ও নারী নয় হাজার ২০৮ জন (৩৫ দশমিক ১৫ ভাগ)।

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  ঘটনা প্রবাহ : করোনাভাইরাস
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি