৩০ অগাস্ট, ২০২১ ০৭:২৩ পিএম

‘বুস্টার ডোজ নিয়ে বিএসএমএমইউতে গবেষণা শুরু’

‘বুস্টার ডোজ নিয়ে বিএসএমএমইউতে গবেষণা শুরু’
প্রতীকী ছবি

মেডিভয়েস রিপোর্ট: করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে উদ্ভাবিত বিভিন্ন ধরনের ভ্যাকসিনের কার্যকারিতা নির্ণয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) গবেষণা কার্যক্রম চলমান থাকবে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ। তিনি আরও বলেন, একই সঙ্গে করোনার ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ নেওয়ার পরে বুস্টার ডোজ নিতে হবে কি-না সে বিষয়েও গবেষণা শুরু হয়েছে।

রোববার (২৯ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের হেমাটোলজি বিভাগে করোনাভাইরাসের অ্যান্টিবডি টেস্টের মেশিন ও কর্নারের উদ্বোধন করে করে এ কথা বলেন তিনি।

এ সময় প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল দেশের রোগীদের যেন বিদেশে যেতে না হয়, রোগীরা যেন দেশেই চিকিৎসাসেবা পান তা নিশ্চিত করা। বঙ্গবন্ধু ও তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রত্যাশা অনুযায়ী এই বিশ্ববিদ্যালয়ের চিকিৎসাসেবা কার্যক্রম আরও উন্নত করাসহ সার্বিক বিষয়ের উন্নয়ন করা হবে।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বিএসএমএমইউ উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. জাহিদ হোসেন, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. এ কে এম মোশাররফ হোসেন, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. ছয়েফ উদ্দিন আহমদ, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান, মেডিসিন অনুষদের ডিন অধ্যাপক ডা. মাসুদা বেগম, প্রক্টর অধ্যাপক ডা. মো. হাবিবুর রহমান দুলাল, পরিচালক (হাসপাতাল) ব্রিগেডিয়ার জেনারেল ডা. মো. নজরুল ইসলাম খান প্রমুখ উপস্থিত ছিলেন।

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি