১৭ অগাস্ট, ২০২১ ০৩:৪৬ পিএম

চলে গেলেন তরুণ চিকিৎসক মেজর রবিন

চলে গেলেন তরুণ চিকিৎসক মেজর রবিন
মেজর ডা. মেহেদী হাসান রবিন

মেডিভয়েস রিপোর্ট: দুরারোগ্য ক্যান্সারে আক্রান্ত হয়ে মারা গেলেন মেজর ডা. মেহেদী হাসান রবিন। আজ মঙ্গলবার (১৭ আগস্ট) সকাল ১১টার দিকে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৩৪ বছর। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। 

মৃত্যুর খবর মেডিভয়েসকে নিশ্চিত করেছেন তার সহপাঠী ও বাংলাদেশ সেনাবাহিনীর মেজর ডা. মোহাম্মদ হেলাল উদ্দীন অন্তিক।

দীর্ঘ আড়াই বছর শরীরের সংযোজনী টিস্যুর এক দুরারোগ্য ক্যান্সারে আক্রান্ত ছিলেন তিনি। ২০১৯ সালের ফেব্রুয়ারী মাসে তার শরীরে এই রোগের লক্ষণ দেখা দেয়।

মেজর ডা. মেহেদী হাসান রবিন সিলেট ওসমানী মেডিকেল কলেজের ৪৫তম ব্যাচের ছাত্র ছিলেন। পরে তিনি বাংলাদেশ সেনাবাহিনীর আর্মি মেডিকেল কোরে মেজর পদে কর্মরত ছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী-ছেলে, বাবা-মা, আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধব-সহকর্মীসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

ডা. রবিনের মৃত্যু শোকের ছায়া নেমে এসেছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। তাঁর উদার ও ত্যাগী মানসিকতার প্রশংসা ও স্মৃতিচারণ করেন দেশের নবীন ও প্রবীন চিকিৎসকরা। সিলেট ওসমানী মেডিকেল কলেজের সহপাঠী মাকসুরুল আলম বলেন, ‘আজ চলে গেলেন আমার মেডিকেলের সিনিয়র ভাইটি। এই জনমে তিনি যতটা কষ্ট পেলেন, পরকালে যেন সে কষ্ট অনেকগুণ শান্তিতে রুপান্তরিত হয়। কষ্ট সুখ দেওয়ার মালিক অবশ্যই তা করবেন, আমার বিশ্বাস।’

ডা. রবিনের মৃত্যুতে মেডিভয়েস পরিবার গভীরভাবে শোকাহত।

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  ঘটনা প্রবাহ : চিকিৎসকের মৃত্যু
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি