১৩ অগাস্ট, ২০২১ ১২:৩০ এএম

মেডিকেল শিক্ষার্থীদের ক্লাস শুরু ২১ আগস্ট

মেডিকেল শিক্ষার্থীদের ক্লাস শুরু ২১ আগস্ট
অধ্যাপক ডা. তারিকুল ইসলাম। ছবি: সংগৃহীত

মেডিভয়েস রিপোর্ট: আগামী ২১ আগস্ট থেকে খুলে দেওয়া হচ্ছে দেশের মেডিকেল কলেজগুলো। এ দিন পঞ্চম বর্ষ ও দ্বিতীয় বর্ষের শিক্ষার্থীদের ক্লাসের মাধ্যমে শুরু হবে এমবিবিএস শিক্ষার্থীদের ক্লাস। পর্যায়ক্রমে চালু হবে অন্যান্যদের ক্লাস। 

আজ বৃহস্পতিবার (১৩ আগস্ট) কোভিড-১৯ সংক্রান্ত জাতীয় কারিগরি পরামর্শক কমিটির বৈঠকে এমন সিদ্ধান্ত হয়েছে বলে জানিয়েছেন কমিটির অন্যতম সদস্য প্রখ্যাত মেডিসিন বিশেষজ্ঞ অধ্যাপক ডা. তারিকুল ইসলাম। 

রাতে আমেরিকান কলেজ অব ফিজিশিয়ান্স (এসিপি) বাংলাদেশ চ্যাপ্টারের আয়োজনে এক অনলাইন আলোচনায় যুক্ত হয়ে এমন তথ্য জানান তিনি।

অধ্যাপক ডা. তারিকুল ইসলাম বলেন, ‘সরকার চেষ্টা করছে দেশের মেডিকেল কলেজগুলো আগামী ২১ আগস্ট থেকে খুলে দেওয়ার জন্য। পরামর্শক কমিটির মিটিংয়ে এর পক্ষে-বিপক্ষে আলোচনা হয়েছে যে, কোন প্রক্রিয়ায় এটি খুলে দেওয়া হবে।’

প্রসঙ্গত, বাংলাদেশে গত বছরের ৮ মার্চ প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এর পর গত ১৭ মার্চ থেকে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ এবং ২৬ মার্চ থেকে লকডাউন ঘোষণা করা হয়। এরপর লকডাউন তুলে দেওয়া হলেও শিক্ষাপ্রতিষ্ঠানের চলমান ছুটি ধাপে ধাপে বাড়ানো হয়। এর মধ্যে গত ১৩ জুন  থেকে স্কুল-কলেজ খোলা এবং শিক্ষাকার্যক্রম পরিচালনায় প্রয়োজনীয় প্রস্তুতিমূলক ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেয় শিক্ষা মন্ত্রণালয়। তবে করোনা পরিস্থির অবনতি হওয়ায় ছুটির মেয়াদ আরও বাড়ানো হয়। সর্বশেষ শিক্ষাপ্রতিষ্ঠানের চলমান ছুটি আগামী ৩১ জুলাই পর্যন্ত বাড়ায় সরকার। 

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি