১০ অগাস্ট, ২০২১ ১১:৩৭ এএম

ঢাকায় আসছে চীনের ১৭ লাখ টিকা

ঢাকায় আসছে চীনের ১৭ লাখ টিকা
ছবি: সংগৃহীত

মেডিভয়েস রিপোর্ট: বাংলাদেশকে দেয়া উপহার হিসেবে চীনের ১৭ লাখ সিনোফার্ম টিকা ঢাকার উদ্দেশে যাত্রা শুরু করেছে। ঢাকায় চীনের উপরাষ্ট্রদূত হুয়ালং ইয়ান তাঁর ফেসবুক পোস্টে এই তথ্য জানান।

আজ মঙ্গলবার (১০ আগস্ট) বাংলাদেশ বিমানের একটি ফ্লাইট বেইজিং বিমানবন্দর থেকে ঢাকার উদ্দেশে ভোরে এই টিকা নিয়ে রওয়ানা দিয়েছে। টিকা গুলো আজ সন্ধ্যা ৭:৩০ টায় সময় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে, কোভ্যাক্স ফ্যাসিলিটিজের মাধ্যমে পৌছাবে।

গতকাল সোমবার (৯ আগস্ট) স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক জানান, আগামী ১৫ আগস্টের মধ্যে আরও ৫৪ লাখ টিকা আসবে।  কোভ্যাক্স থেকে আরও ৩৪ লাখ এবং চীন থেকে কেনা ১০ লাখ টিকা ১৫ আগস্টের মধ্যে দেশে পৌঁছাবে। এছাড়া চীন ১০ লাখ টিকা আমাদের উপহার হিসেবে দিবে। চলতি মাসে চীন থেকে ক্রয়কৃত ৫০ লাখ টিকা পাওয়া যাবে বলেও জানান মন্ত্রী  

স্বাস্থ্য মন্ত্রী আরও বলেন, চীন আমাদের সাড়ে সাত কোটি ডোজ টিকা দিবে। চীনের সাথে আমাদের দেড় কোটি ডোজ টিকার চুক্তি হয়ছে। আমরা আরও ছয় কোটি  ডোজ টিকার চুক্তি করবো।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, গতকাল (৯ আগস্ট)পর্যন্ত দেশে এক কোটি ৯১ লাখ ৮৩ হাজার ৪৬২ জন মানুষ করোনার টিকা পেয়েছে। এদের মধ্যে প্রথম ডোজ নিয়েছেন এক কোটি ৪৪ লাখ ৫০ হাজার ৬৩০ জন। দ্বিতীয় ডোজ নিয়েছেন ৪৭ লাখ ৩২ হাজার ৮৩২ জন। 

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি