০১ অগাস্ট, ২০২১ ১২:০৯ পিএম

খুলনা মেডিকেল ইচিপের নতুন কমিটি গঠন

খুলনা মেডিকেল ইচিপের নতুন কমিটি গঠন
ছবি: সংগৃহীত

মেডিভয়েস রিপোর্ট: খুলনা মেডিকেল কলেজ (কেএমসি) হাসপাতালের ইন্টার্ন চিকিৎসক পরিষদের (ইচিপ) নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। শনিবার (৩১ জুলাই) কেএমসি হাসপাতালের সদ্য বিদায়ী ইচিপের সভাপতি ডা. এম আলিম আল আরাফাত ও সাধারণ সম্পাদক ডা. হাফিজ সাইদূর রহমান তানজিল স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।

এতে বলা হয়, ‘ইন্টার্ন চিকিৎসক পরিষদ, খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল’ এর কার্যক্রম গতিশীল করার লক্ষ্যে এবং দেশব্যাপী করোনাভাইরাসের প্রকোপ বৃদ্ধি ঘটায় এই রকম সংকটকালীন মূহুর্তে যথাযথ কর্তৃপক্ষের সাথে ইন্টার্নি চিকিৎসকদের সমন্বয় রক্ষার্থে সর্বসম্মতিক্রমে নিম্ববর্ণিত কমিটি প্রদান করা হলো।

কমিটিতে আহ্বায়ক হিসেবে নির্বাচিত হয়েছেন ডা. কামরুজ্জামান কামরুল। কমিটিতে যুগ্ম-আহ্বায়ক হিসেবে নির্বাচিত হয়েছেন ডা. শরিফুল ইসলাম জয়, ডা. আকিব নিশতাক অর্ক, ডা. তানভীর ইসলাম শুভ, ডা. নাহিদ  হাসান, ডা. রিদওয়ানুর রহমান শোভন, ডা. নাফিজ হাসান রুজ, ডা. ইমামুল ইসলাম ও ডা. মো. হাবিবুল্লাহ।

এছাড়া কেএমসি ইচিপের সদস্য হিসেবে কাজ করবেন ডা. প্রীতম কর্মকার, ডা. পারভেজ মাহমুদ, ডা. সাদমান ইসলাম, ডা. সাবিন ইসতিয়াক জয়, ডা. সামিয়া ইসলাম, ডা. এনায়্যাতুল সানইয়্যাত এমি, ডা. ঐশ্বরিয়া চৌধুরি, ডা. আনিকা তাহসিন, ডা. আসমা আফিয়া আইভী, ডা. উম্মে হাবিবা, ডা.অতনু বিশ্বাস, ডা. হাবিবুর রহমান, ডা. ইব্রাহিম খলিল, ডা. ফয়সাল আহমেদ, ডা. বিদ্যাসাগর, ডা. এস এম হুমায়ুন কবির, ডা. দীপ্ত রায়, ডা. সোহাগ মোল্লা, অর্ঘ্য কমল সাহা, ডা. বিশ্বজিৎ বাছাড়, ডা. ফয়সাল মেহেদী তুহিন, ডা. নুরে মার্জিয়া, ডা. কেফায়াতুল্লাহ নোমান, ডা. তাসফিহা হক, ডা. শাফায়েত হোসেন, ডা. অনুপ ঢালী, ডা. অমিয় রায়, ডা. রনি মজুমদার ও ইশরাত জাহান রিয়া।

জানতে চাইলে সদ্য নির্বাচিত হওয়া আহ্বায়ক ডা. কামরুজ্জামান কামরুল মেডিভয়েসকে বলেন, ‘আমাদের যারা ইন্টার্ন আছেন, করোনা মহামারি বৃদ্ধি পাওয়া এই সময়ে ইন্টার্ন চিকিৎসকদের অধিকার ও রোগীর কল্যাণে সমন্বয় রক্ষার্থে পূর্বের কমিটি আমাদের কাছে দায়িত্ব হস্তান্তর করেছেন। সাধারণ বৈঠক ডেকে আমরা বিভিন্ন চিন্তা, পরিকল্পনা ও সিদ্ধান্ত গ্রহণ করবো। যেখানে ইন্টার্ন চিকিৎসক ও রোগীর স্বার্থ রক্ষায় পায় এবং কেএমসি হাসপাতাল যেন একটি মানবিক হাসপাতালে পরিণত হয়। অতীতের ধারাবাহিকতা রক্ষা করে খুলনা অঞ্চলের মানুষের চিকিৎসা সেবা নিশ্চিত করা যায়, সেটাই আমাদের চিন্তা-ভাবনা। একটি টিম ওয়ার্কের মাধ্যমে ইন্টার্ন চিকিৎসকদের দায়িত্ব, কর্তব্য ও অধিকার আদায়ের জন্য আমাদের এই কমিটি।’

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  ঘটনা প্রবাহ : ইচিপের নতুন কমিটি
কোটা সংস্কারের পক্ষে সরকার: আইনমন্ত্রী
আন্দোলন প্রত্যাহারের আহ্বান

কোটা সংস্কারের পক্ষে সরকার: আইনমন্ত্রী

আন্দোলন প্রত্যাহারের আহ্বান

কোটা সংস্কারের পক্ষে সরকার: আইনমন্ত্রী

  এই বিভাগের সর্বাধিক পঠিত
এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক
করোনা ও বার্ধক্যজনিত অসুস্থতা

এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক