৩১ জুলাই, ২০২১ ০৮:১১ পিএম

শ্রমিকদের জন্য বাস ও লঞ্চ চলাচলে অনুমতি

শ্রমিকদের জন্য বাস ও লঞ্চ চলাচলে অনুমতি
ছবি: সংগৃহীত

মেডিভয়েস রিপোর্ট: গ্রামে থাকা শ্রমিকদের ঢাকা ফেরার সুবিধার্থে আগামীকাল রোববার (১ আগস্ট) দুপুর ১২টা পর্যন্ত লঞ্চ ও গণপরিবহন চলাচলের অনুমতি দিয়েছে সরকার। আজ শনিবার (৩১ জুলাই) রাতে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) জনসংযোগ কর্মকর্তা মিজানুর রহমান গণমাধ্যমকে এ তথ্য জানান।

শুক্রবার ব্যবসায়ীদের অনুরোধে এক আগস্ট থেকে শিল্পকারখানা চালুর অনুমতি দেওয়ার পর দেশের বিভিন্ন প্রান্ত থেকে ঢাকার পথ ধরেছেন শ্রমিকেরা। গণপরিবহন বন্ধ থাকায় ভ্যান-রিকশাসহ নানাভাবে ঢাকায় আসছেন তাঁরা।শনিবার ঢাকার প্রবেশপথগুলোতে বহু মানুষকে হেঁটে আসতে দেখা যায়।

নির্দেশনা অনুযায়ী, দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের সব জেলা এবং শিমুলিয়া-বাংলাবাজার ও পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে আগামীকাল (১ আগস্ট) দুপুর ১২টা পর্যন্ত লঞ্চ চলবে।

শুক্রবার (৩০ জুলাই) বিকেলে মন্ত্রিপরিষদ বিভাগের উপ-সচিব মো. রেজাউল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছিল, আগামী এক আগস্ট থেকে শিল্পকারখান খুলে দেওয়া হবে। এর আগে বৃহস্পতিবার (২৯ জুলাই) দুপুর ১২টার দিকে মন্ত্রিপরিষদ সচিবের সঙ্গে বৈঠকে সব ধরনের শিল্প কারখানা খুলে দিতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছিলেন শিল্প কারখানার মালিকরা।

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি