২৯ জুলাই, ২০২১ ০৫:১২ পিএম

আগস্টে নিয়োগ পাচ্ছেন সাড়ে ১২ হাজার চিকিৎসক ও নার্স

আগস্টে নিয়োগ পাচ্ছেন সাড়ে ১২ হাজার চিকিৎসক ও নার্স
প্রতীকী ছবি।

মেডিভয়েস রিপোর্ট: চলমান মহামারি করোনাভাইরাস মোকাবিলায় রোগীদের চিকিৎসাসেবা প্রদানের জন্য আগামী আগস্ট মাসেই নিয়োগ পেতে যাচ্ছেন সাড়ে ১২ হাজার চিকিৎসক ও নার্স। এর মধ্যে চলতি ৪২তম বিসিএসের মাধ্যমে মোট চার হাজার চিকিৎক নিয়োগ পাচ্ছেন। গত মার্চে জারিকৃত সিনিয়র স্টাফ নার্স নিয়োগ বিজ্ঞপ্তি অনুযায়ী বাকি সাড়ে ৮ হাজার নার্স নিয়োগের সুপারিশ করবে সরকারি কর্ম কমিশন (পিএসসি)।

এ বিষয়ে জানতে চাইলে পিএসসির চেয়ারম্যান মো: সোহরাব হোসাইন গণমাধ্যমকে বলেন, ‘বিধি মোতাবেক চিকিত্সক-নার্স নিয়োগের সুপারিশ করবে কমিশন। আশা করছি আগামী আগস্ট মাসের মধ্যে নিয়োগের সুপারিশ সম্পন্ন করতে পারবো আমরা।’

সম্প্রতি প্রধানমন্ত্রী স্বাস্থ্যখাতে দ্রুত সাড়ে ১৭ হাজার নিয়োগ সম্পন্ন করার নির্দেশ দিয়েছেন। এর মধ্যে দুই হাজার চিকিৎসক, চার হাজার নার্স, ৪০৯ জন জুনিয়র কনসালট্যান্ট এবং ১১ হাজার টেকনোলজিস্ট পদ রয়েছে। করোনা পরিস্থিতির অবনতিতে স্বাস্থ্য খাতে বেশ জনবল সংকট দেখা দিয়েছে। বিশেষ করে চিকিৎসক সংকট চরমে।

সর্বশেষ তথ্য অনুযায়ী, সরকারি হাসপাতালগুলোতে পদ থাকা সত্ত্বেও প্রায় সাড়ে ১১ হাজার পদে কোনো চিকিৎসক নিয়োগ করা হয়নি। এর আগে ২০১৯ সালে ৩৯তম বিশেষ বিসিএসের মাধ্যমে প্রথম ধাপে সাড়ে চার হাজার এবং ২০২০ সালে মে মাসে আরও অতিরিক্ত দুই হাজার চিকিৎসক নিয়োগ দেওয়া হয়। ইতিমধ্যে সংশ্লিষ্ট চিকিৎসকরা কর্মস্থলে যোগদান করেছেন।

এরপর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে এবং চলমান কোভিড পরিস্থিতি বিবেচনা করে সরকার নতুন করে পরীক্ষা নিয়ে ২ হাজার চিকিত্সক নিয়োগ দেয়ার সিদ্ধান্ত নেয়। তারই অংশ হিসাবে ২০২০ সালের ৭ ডিসেম্বর ৪২তম বিশেষ বিসিএসের সার্কুলার প্রকাশিত হলে সাড়ে ৩১ হাজার আবেদন পত্র জমা পড়ে। চলতি বছরের ২৬ ফেব্রুয়ারি প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এই প্রিলিতে ৬ হাজার ২২ জন পরীক্ষার্থী উত্তীর্ণ হন। গত ৬ জুন মৌখিক পরীক্ষা শুরু হয়।

সূত্র: দৈনিক ইত্তেফাক

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  ঘটনা প্রবাহ : নিয়োগ বিজ্ঞপ্তি
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি