২৭ জুলাই, ২০২১ ০৮:২৫ পিএম

৪২তম বিসিএস থেকে আরও দুই হাজার চিকিৎসক নিয়োগ

৪২তম বিসিএস থেকে আরও দুই হাজার চিকিৎসক নিয়োগ
প্রতীকী ছবি।

মেডিভয়েস রিপোর্ট: চলমান মহামারি করোনাভাইরাস মোকাবিলায় রোগীদের চিকিৎসাসেবা প্রদানের জন্য ৪২তম বিশেষ বিসিএস থেকে সহকারী সার্জন পদে আরও দুই হাজার চিকিৎসক নিয়োগ দেওয়া হবে বলে জানিয়েছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়। এর ফলে ৪২তম বিসিএসের মাধ্যমে মোট চার হাজার চিকিৎসক নিয়োগ দেওয়া হচ্ছে।

সোমবার (২৬ জুলাই) মন্ত্রণালয়ের সেবা বিভাগের পারসোনেল-৪ অধিশাখার উপসচিব রোকেয়া বেগম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়েছে, ‘কোডিড-১৯-এ আক্রান্ত রোগীদের চিকিৎসাসেবা প্রদানের জন্য জরুরী প্রয়োজনে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (বিপিএসসি) কর্তৃক চলমান ৪২তম বিশেষ বিসিএসের মাধ্যমে আরও দুই হাজার চিকিৎসক (সহকারি সার্জন) নিয়োগের লক্ষ্যে স্বাস্থ্য অধিদপ্তরের আওতায় নবম গ্রেডের দুই হাজার চিকিৎসকের (সহকারী সার্জন) পদ রাজস্বখাতে স্থায়ীভাবে সৃজনে সরকারি মজুরি জ্ঞাপন করছি।’

এতে আরও বলা হয়েছে, ‘এ পদ সৃজনে জনপ্রশাসন মন্ত্রণালয়, অর্থ বিভাগের ব্যয় ব্যবস্থাপনা অনুবিভাগ ও বাস্তবায়ন অনুবিভাগের সম্মতি এবং প্রশাসনিক উন্নয়ন সংক্রান্ত সচিব কমিটির সভার ভুতাপেক্ষ অনুমোদন গ্রহণ করা হবে। এ পদসমুহ সৃজনে মাননীয় প্রধানমন্ত্রী সানুগ্রহ সম্মতি ও সদয় অনুমোদন প্রদান করেছেন।’

প্রজ্ঞাপনে বলা হয়েছে, ‘উল্লিখিত পদসমূহ বিভিন্ন স্বাস্থ্য প্রতিষ্ঠানের সৃজিত পদের সাথে সমন্বিত হবে এবং উক্ত প্রতিষ্ঠানে সাংগঠনিক কাঠামোতে অন্তর্ভুক্ত হবে।’

‘এ পদ সৃজনে জনপ্রশাসন মন্ত্রণালয়, অর্থ বিভাগ ও মন্ত্রিপরিষদ বিভাগের আরোপিত সকল শর্ত যথাযথভাবে প্রতিপালন করতে হবে’ বলেও প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে।

আদেশের অনুলিপি অবগতি ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব, অর্থ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক, স্বাস্থ্যমন্ত্রীর একান্ত সচিব ও সচিবের একান্ত সচিবসহ সংশ্লিষ্ট সকলের কাছে পাঠানো হয়েছে।

►প্রজ্ঞাপনটি দেখতে ক্লিক করুন

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  ঘটনা প্রবাহ : নিয়োগ বিজ্ঞপ্তি
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি