১০ জুলাই, ২০২১ ১১:৩৭ এএম

গোপালগঞ্জে দুই ইন্টার্ন চিকিৎসকের উপর অর্তকিত হামলা

গোপালগঞ্জে দুই ইন্টার্ন চিকিৎসকের উপর অর্তকিত হামলা
আহত চিকিৎসকরা। ছবি: সংগৃহীত

মেডিভয়েস রিপোর্ট: গোপালগঞ্জ শেখ সায়েরা খাতুন মেডিকেল কলেজ এবং ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে কর্মরত দুই ইন্টার্ন চিকিৎসকের উপর অর্তকিত হামলা চালিয়েছে রোগী ও তার স্বজনরা।

শুক্রবার রাত সাড়ে সাতটার দিকে গোপালগঞ্জ ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের মূল ফটকের সামনে এ ঘটনা ঘটে। এতে আহত হয়েছেন, ওই হাসপাতালের ইন্টার্ন চিকিৎসক পরিষদের (ইচিপ) সাধারণ সম্পাদক ডা. তাহমিদ আঞ্জুম আবির ও শিক্ষানবিশ চিকিৎসক ডা. আলমগীর হোসেন।

আজ শনিবার (১০ জুলাই) সকালে বিষয়টি মেডিভয়েসকে নিশ্চিত করেছেন চিকিৎসকদের জাতীয় সংগঠন বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন গোপালগঞ্জ জেলা শাখার সভাপতি ডা. এম এম মহিউদ্দিন আহমেদ।

ইচিপের সভাপতি ডা. নুর মোহাম্মদ মেডিভয়েসকে বলেন, গত ৭ জুলাই ফুটবল খেলাকে কেন্দ্র করে সংঘর্ষে সদর উপজেলার বাজুনিয়া গ্রামের আমিনুল ইসলাম বুলবুল ও হৃদয় শেখ আহত হন। ওইদিন তাদের জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতালে বুলবুলকে তার ভাগ্নে তানভির দেখাশোনা করছিল।

তিনি বলেন, বেলা সাড়ে ১১টার দিকে দায়িত্বরত ইন্টার্ন চিকিৎসক ডা. আলমগীর হোসেন হাসপাতালের একই ফ্লোরে তার অফিস কক্ষে ওয়াশ রুমে যান। এ সময় ওই রোগীর ভাগিনা পরিচয়ে এক যুবক ইন্টার্ন চিকিৎসকের কক্ষে এসে দরজায় ধাক্কাধাক্কি করেন। ডা. আলমগীর হোসেন ওয়াশ রুম থেকে বের হয়ে কি হয়েছে জানতে চাইলে ওই যুবক তার ওপর চড়াও হয়। এ সময় তাদের মধ্যে কথা কাটাকাটি হয়।এক পর্যায় ওই যুবক সেখান থেকে চলে যায়।

তিনি আরও বলেন, শুক্রবার রাত সাড়ে সাতটার দিকে দায়িত্ব পালন শেষে ডা. আলমগীর হাসপাতালের প্রধান ফটকের বাইরে খাবার খেতে গেলে রোগী ও তার স্বজনরা দেশীয় অস্ত্রসস্ত্রসহ তার ওপর হামলা করে। হামলাকালীরা তাকে কুপিয়ে ও পিটিয়ে মাটিতে ফেলে রাখে। খবর পেয়ে ডা. আবির ছুটে গেলে তাকেও বেধড়ক মারপিট করেন।

ডা. মহিউদ্দিন আহমেদ বলেন, ‘তুচ্ছ ঘটনাকে কেন্দ্র নবীন চিকিৎসকদেরকে মারধর করা খুবই নিন্দাজনক বিষয়। করোনার এই সময়ে চিকিৎসকরা সর্বাত্মক সার্ভিস দিয়েছেন, তাদের সাথে এমন আচরণ করা দুঃখজনক। আমরা এ ঘটনার সুবিচার চাই।’

গোপালগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার নিহাদ আদনান তাইয়ান গণমাধ্যমকে বলেন, ‘এ বিষয়ে মামলা হয়েছে। পুলিশের একটি টিম মাঠে রয়েছে এবং আসামিদের গ্রেফতারের চেষ্টা চালাচ্ছে।’

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  ঘটনা প্রবাহ : চিকিৎসক লাঞ্চিত
ছেলের চোখে অধ্যাপক ডা. রিদওয়ানুর রহমান

সাতকানিয়ার চুপচাপ বালক যেভাবে হয়ে উঠেন কিংবদন্তি চিকিৎসক

  এই বিভাগের সর্বাধিক পঠিত
এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক
করোনা ও বার্ধক্যজনিত অসুস্থতা

এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক