০৬ জুলাই, ২০২১ ০৩:৪৭ পিএম

রংপুরে ৬৫ জনকে কোভিড ইউনিটে বদলি, তালিকায় মৃত-অবসরপ্রাপ্তদের নাম

রংপুরে ৬৫ জনকে কোভিড ইউনিটে বদলি, তালিকায় মৃত-অবসরপ্রাপ্তদের নাম
ছবি: সংগৃহীত

মেডিভয়েস রিপোর্ট: করোনাভাইরাস মোকাবিলায় রংপুর মেডিকেল কলেজের ৬৫ জন চিকিৎসককে হাসপাতালের করোনা ইউনিটে বদলি করেছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়। এর মধ্যে বেশ আগে মারা যাওয়া ও অবসরপ্রাপ্ত দুইজন চিকিৎসকের নাম থাকায় বিস্ময় প্রকাশ করেছেন স্বাস্থ্য সংশ্লিষ্টরা।

সোমবার (৫ জুলাই) মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের পারসোনেল-১ শাখার উপসচিব জাকিয়া পারভীন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে বদলির এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়েছে, ‘কোভিড-১৯ অতিমারি সুষ্ঠুভাবে মোকাবেলা এবং জনসেবা নিশ্চিত করার লক্ষে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত বিসিএস স্বাস্থ্য ক্যাডার ও স্বাস্থ্য সার্ভিসের নিম্নবর্ণিত কর্মকর্তাদেরকে তাঁদের নামের পার্শ্বে বর্ণিত কর্মস্থলে সংযুক্তিতে পদায়ন করা হলো।’

এতে আরও বলা হয়েছে, ‘পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত এ আদেশ বলবৎ থাকবে। বর্ণিত চিকিৎসকরা ৭ জুলাইয়ের মধ্যে পদায়নকৃত কর্মস্থলে যোগদান করবেন। অন্যথায় আগামী ৮ জুলাইয়ের পূর্বাহ্নে বর্তমান কর্মস্থল থেকে তাৎক্ষণিক অবমুক্ত হিসেবে গণ্য হবেন।’

রাষ্ট্রপতির আদেশক্রমে এবং এ আদেশ জনস্বাস্থ্যে জারি করা হলো বলেও প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে।

আদেশের অনুলিপি অবগতি ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের প্রধান হিসাবরক্ষণ কর্মকর্তা, স্বাস্থ্যমন্ত্রী একান্ত সচিব ও সচিবের একান্ত সচিবসহ সংশ্লিষ্ট সকলের কাছে পাঠানো হয়েছে।

এদিকে বদলির তালিকায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের ডা. ফেরদৌস আরা শেখের নাম উল্লেখ রয়েছে। হাসপাতালের শিশু স্বাস্থ্য বিভাগে সহকারী অধ্যাপক হিসেবে কর্মরত এ চিকিৎসক বেশ আগে মৃত্যুবরণ করেছেন। এছাড়া এ আদেশে বদলি দেখানো ডা. মমতাজ বেগম এরই মধ্যে রংপুর মেডিকেল কলেজ থেকে অবসরে গেছেন।

তালিকায় মৃত ও অবসরপ্রাপ্ত দুইজন চিকিৎসকের নাম থাকায় বিস্ময় প্রকাশ করেছেন স্বাস্থ্য সংশ্লিষ্টরা। জনবল বণ্টনের গুরুত্বপূর্ণ এ তালিকায় মারাত্মক ভুল থাকায় ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সমালোচনা করেছেন তারা।

►তালিকাটি দেখতে ক্লিক করুন 

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি