৩০ জুন, ২০২১ ০৩:৩৩ পিএম

প্রাতিষ্ঠানিক পরিচয়পত্রে যাতায়াত করতে পারবেন যারা

প্রাতিষ্ঠানিক পরিচয়পত্রে যাতায়াত করতে পারবেন যারা
ছবি: মজিবুর রহমান।

মেডিভয়েস রিপোর্ট: করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে সোমবার থেকে সারাদেশে সীমিতভাবে লকডাউন শুরু হয়েছে। আগামীকাল বৃহস্পতিবার ১ জুলাই সকাল ছয়টা থেকে ৭ জুলাই মধ্যরাত পর্যন্ত চলবে কঠোর বিধিনিষে। আজ বুধবার (৩০ জুন) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

প্রজ্ঞাপনে উল্লেখিত নির্দেশনা অনুযায়ী, স্বাস্থ্যসেবা ও গণমাধ্যমসহ বেশি কিছু প্রতিষ্ঠান লকডাউনের আওতামুক্ত থাকবে। 

এতে বলা হয়েছে, সংবাদপত্র, সংবাদপত্র পরিবহন, হকার ও পত্রিকার এজেন্ট লকডাউনের আওতার বাইরে থাকবে।

এ ছাড়া আইনশৃঙ্খলা ও জরুরি পরিষেবা তথা কৃষিপণ্য-উপকরণ-খাদ্যশস্য-খাদ্যদ্রব্য পরিবহন, ত্রাণ বিতরণ, করোনা টিকাদান, রাজস্ব আদায় কার্যাবলি, বিদ্যুৎ-পানি-গ্যাস-জ্বালানি, ফায়ার সার্ভিস, টেলিফোন, ইন্টারনেট, গণমাধ্যম, বেসরকারি নিরাপত্তাব্যবস্থা, ডাকসেবা, ব্যাংক, ফার্মেসি, ফার্মাসিউটিক্যালসহ জরুরি পণ্য-সেবার সঙ্গে সংশ্লিষ্ট অফিসের কর্মকর্তা-কর্মচারী ও যানবাহন প্রাতিষ্ঠানিক পরিচয়পত্র প্রদর্শন সাপেক্ষে যাতায়াত করতে পারবেন। 

সর্বাত্মক লকডাউনে জরুরি পরিষেবা ছাড়া বন্ধ থাকবে সব সরকারি-বেসরকারি অফিস। জরুরি পণ্যবাহী ছাড়া সব ধরনের যানবাহন চলাচলও বন্ধ থাকবে। শুধু অ্যাম্বুলেন্স ও চিকিৎসাসংক্রান্ত কাজে যানবাহন চলাচল করতে পারবে। জরুরি কারণ ছাড়া বাড়ির বাইরে কেউ বের হতে পারবে না। 

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  ঘটনা প্রবাহ : কঠোর লকডাউন
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি