২৮ জুন, ২০২১ ০১:১৪ পিএম

সেচ্ছায় চাকরি থেকে অব্যাহতি নিলেন চার চিকিৎসক

সেচ্ছায় চাকরি থেকে অব্যাহতি নিলেন চার চিকিৎসক
প্রতীকি ছবি।

মেডিভয়েস রিপোর্ট: সেচ্ছায় সরকারি চাকরি থেকে অব্যাহতি নিয়েছেন দেশের বিভিন্ন স্বাস্থ্য প্রতিষ্ঠানে কর্মরত চার চিকিৎসক।

রোববার (২৭ জুন) স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সেবা বিভাগের পারসোনেল-৩ অধিশাখার উপসচিব মো. আবু রায়হান মিয়া স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এসব তথ্য জানানো হয়।

এতে বলা হয়েছে, এই চিকিৎসকদের আবেদনের পরিপ্রেক্ষিতে ১৭ আগস্ট ২০২১ থেকে তাঁদের ইস্তফাপত্র গ্রহণ এবং সরকারি চাকরি থেকে অব্যাহতি প্রদান করা হলো।

অব্যাহতি নেওয়া চিকিৎসকরা হলেন, জাতীয় চক্ষুবিজ্ঞান ইনস্টিটিউটের জুনিয়র কনসালটেন্ট ডা. একেএম মহিউদ্দিন ভূঁইয়া, টাঙ্গাইলের পাকুটিয়া ইউনিয়ন উপস্বাস্থ্য কেন্দ্রের মেডিকেল অফিসার ও শেখ হাসিনা মেডিকেল কলেজের ডা. সৌমিত্ত চক্রবর্তী।

এছাড়া স্বাস্থ্য অধিদপ্তরের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা ডা. নাজনীন নাহার ও নওগাঁ জেলা সদর ১০০ শয্যাবিশিষ্ট হাসপাতালের জুনিয়র কনসালটেন্ট ডা. মো. আরশাদ হোসেন।

এই চিকিৎসকদের সরকারি চাকরির বয়স ২৫ বছর পূর্ণ না হওয়ায় ইস্তফা প্রদানের ফলে বিধি মোতাবেক তিনি সরকারি কোন আর্থিক সুবিধা প্রাপ্য হবেন না। তবে তাঁর ভবিষ্য তহবিলের জমাকৃত অর্থ বিধি মোতাবেক প্রাপ্য হবেন বলেও প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে।

আদেশের অনুলিপি অবগতি ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য স্বাস্থ্য মহাপরিচালক, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের প্রধান হিসাব রক্ষণ কর্মকর্তা, স্বাস্থ্যমন্ত্রীর একান্ত সচিব ও সচিবের একান্ত সচিবসহ সংশ্লিষ্ট সকলের কাছে পাঠানো হয়েছে।

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  ঘটনা প্রবাহ : চাকরি থেকে অব্যাহতি
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি