২৩ জুন, ২০২১ ০৪:২৮ পিএম

করোনায় একদিনে আরও ৮৫ জনের মৃত্যু

করোনায় একদিনে আরও ৮৫ জনের মৃত্যু
ছবি: সংগৃহীত

মেডিভয়েস রিপোর্ট: করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সারাদেশে আরও ৮৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১৩ হাজার ৭৮৭ জন। এ সময় পাঁচ হাজার ৭২৭ জনের দেহে করোনা শনাক্ত করা হয়েছে। এ নিয়ে দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল আট লাখ ৬৬ হাজার ৮৭৭ জন।

আজ বুধবার (২৩ জুন) স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় প্রাণ হারানো ৮৫ জনের মধ্যে পুরুষ ৫৫ জন এবং নারী ৩০ জন। আর তাদের মধ্যে সরকারি হাসপাতালে ৬৫ জন, বেসরকারি হাসপাতালে নয়জন, বাসায় ১০জনের মৃত্যু এবং হাসপাতালে মৃতাবস্থায় আনয়ন একজন।

এতে আরও বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় রাজধানীসহ সারাদেশে ৫৫৪টি পরীক্ষাগারে ২৮ হাজার ৫৮০টি নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে পরীক্ষা করা হয় ২৮ হাজার ২৫৬টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়াল ৬৪ লাখ পাঁচ হাজার ৭৫টি। পরীক্ষায় আরও পাঁচ হাজার ৭২৭ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। ফলে দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল আট লাখ ৬৬ হাজার ৮৭৭ জন।

এ সময় সারাদেশে বিভিন্ন হাসপাতাল ও বাড়িতে সুস্থ হওয়া রোগীর সংখ্যা তিন হাজার ১৬৮ জন। এ নিয়ে দেশে সুস্থ হয়েছেন মোট সাত লাখ ৯১ হাজার ৫৫৩ জন রোগী।

গত ২৪ ঘণ্টায় দেশে নমুনা পরীক্ষার হার ২০ দশমিক ২৭ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৫৩ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯২ দশমিক ৩১ শংতাশ। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৫৯ শতাংশ।

প্রসঙ্গত, গত বছরের ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার খবর জানায় স্বাস্থ্য অধিদপ্তর। আর প্রথম করোনা রোগীর মৃত্যু হয় ১৮ মার্চ। দেশে এ পর্যন্ত করোনায় ১৩ হাজার ৭৮৭ মানুষ মারা গেছেন। তাদের মধ্যে পুরুষ নয় হাজার ৮৬৫ জন (৭১ দশমিক ৫৫ ভাগ) ও নারী তিন হাজার ৯২২ জন (২৮ দশমিক ৪৫ ভাগ)।

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  ঘটনা প্রবাহ : করোনাভাইরাস
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি