২২ জুন, ২০২১ ০৬:৪৫ পিএম

৪২তম বিসিএসের চলমান মৌখিক পরীক্ষা স্থগিত

৪২তম বিসিএসের চলমান মৌখিক পরীক্ষা স্থগিত
ছবি: সংগৃহীত

মেডিভয়েস রিপোর্ট: করোনাভাইরাস সংক্রমণ রোধে সরকারের দেওয়া কঠোর লকডাউনের কারণে ৪২তম বিসিএসের (বিশেষ) চলমান মৌখিক পরীক্ষা স্থগিত করেছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (বিপিএসসি)।

আজ মঙ্গলবার (২২ জুন) বিপিএসসির পরীক্ষা নিয়ন্ত্রক নূর আহমদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তি এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়েছে, ‘কোভিড-১৯ এর উর্ধ্বমুখী সংক্রমণ পরিস্থিতিতে ৪২তম বিসিএস (বিশেষ) পরীক্ষা ২০২০-এর চলমান মৌখিক পরীক্ষা পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত আগামী ২৭ জুন ২০২১ (রোববার) হতে স্থগিত করা হলো। সংশ্লিষ্ট সকলকে স্থগিত মৌখিক পরীক্ষার পরিবর্তিত তারিখ ও সময় যথাসময়ে অবহিত করা হবে।’

এ বিষয়ে জানতে চাইলে বিপিএসসির চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন মেডিভয়েসকে বলেন, ‘৪২তম বিসিএসের মৌখিক পরীক্ষা স্থগিত করা হয়েছে। আগামীকাল (বুধবার) এবং পরশু (বৃহস্পতিবার) মৌখিত পরীক্ষা চলবে। আগামী রোববার থেকে পরীক্ষা স্থগিত থাকবে। যেহেতু এ দুদিনের পরীক্ষার্থীরা ঢাকায় চলে এসেছেন। করোনা পরিস্থিতির উন্নতি হলে তখন আবার মৌখিক পরীক্ষার বিষয়ে চিন্তা করা হবে।’

আদেশের অনুলিপি অবগতির জন্য তথ্য অধিদপ্তরের প্রধান তথ্য অফিসার, বাংলাদেশ সরকারি কর্ম কমিশন সচিবালয়ের সিস্টেম এনালিস্ট ও জনসংযোগ কর্মকর্তাসহ সংশ্লিষ্ট সকলের কাছে পাঠানো হয়েছে।

এর আগে ৩১ মে (সোমবার) পিএসসির পরীক্ষা নিয়ন্ত্রক স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, ৪২তম বিসিএস (বিশেষ) পরীক্ষা-২০২০ সালের এমসিকিউ লিখিত পরীক্ষায় বিসিএস (স্বাস্থ্য) ক্যাডারের সহকারী সার্জন পদের জন্য সাময়িকভাবে উত্তীর্ণ ছয় হাজার ২২ জনের স্থগিত হওয়া মৌখিক পরীক্ষা আগমী ৬ জুন থেকে শুরু হয়ে পর্যায়ক্রমে ১৩ জুলাই পর্যন্ত অনুষ্ঠিত হবে। এ মৌখিক পরীক্ষা শেরে বাংলা নগরের আগারগাঁওয়ে সরকারি কর্ম কমিশন কার্যালয়ে অনুষ্ঠিত হবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, মৌখিক পরীক্ষার প্রার্থীদের জন্য কমিশন হতে ডাকযোগে কোন সাক্ষাৎকারপত্র প্রেরণ করা হবে না। কমিশনের পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) কর্তৃক স্বাক্ষরিত ৪২তম বিসিএস (বিশেষ) পরীক্ষা-২০২০ এর সাক্ষাৎকারপত্রটি কমিশনের www.bpsc.gov.bd ওয়েবসাইটে আপলোড করা থাকবে। কমিশন কর্তৃক মৌখিক পরীক্ষাসূচি ঘোষণার পর ৪২তম বিসিএস (বিশেষ) পরীক্ষা-২০২০ এর সাক্ষাৎকারপত্রটি কমিশনের ওয়েবসাইট হতে প্রার্থী ডাউনলোড করে সংগ্রহ করবেন। 

কমিশন কর্তৃক ঘোষিত ৪২তম বিসিএস (বিশেষ) পরীক্ষার মৌখিক পরীক্ষার সময়সূচি অনুযায়ী প্রার্থীর জন্য নির্ধারিত মৌখিক পরীক্ষার তারিখ, রেজিস্ট্রেশন নম্বর এবং নাম সাক্ষাৎকারপত্রের ১নং অনুচ্ছেদের নির্ধারিত স্থানে প্রার্থী স্বহস্তে লিখবেন। মৌখিক পরীক্ষার নির্ধারিত তারিখ ও সময়ে সাক্ষাৎকারপত্রে বর্ণিত কাগজপত্র এবং সাক্ষাৎকারপত্রসহ প্রার্থী বাংলাদেশ সরকারী কর্ম কমিশনের আগারগাঁও, শেরেবাংলা নগর, ঢাকাস্থ প্রধান কার্যালয়ে মৌখিক পরীক্ষার বোর্ডে উপস্থিত হবেন।

কোন প্রার্থী নির্ধারিত তারিখ ও সময়ে মৌখিক পরীক্ষার। বোর্ডে উপস্থিত হতে ব্যর্থ হলে উক্ত প্রার্থীর মৌখিক পরীক্ষা আর গ্রহণ করা হবে না এবং তার প্রার্থিতা বাতিল হবে।

প্রসঙ্গত, গত ২৬ ফেব্রুয়ারি প্রিলিমিনারি পরীক্ষা (লিখিত টাইপ) অনুষ্ঠিত হয়। পরীক্ষার এক মাস পর ২৯ মার্চ বিসিএসের ফল প্রকাশ করে পিএসসি। এতে উত্তীর্ণ হন ৬ হাজার ২২ জন চিকিৎসক।

করোনাভাইরাস মহামারির প্রেক্ষাপটে গত বছর দুই হাজার চিকিৎসককে সরকারি চাকরিতে নিয়োগ দিতে ৪২তম বিশেষ বিসিএসের বিজ্ঞপ্তি দেওয়া হয়। আবেদন শুরু হয় একই বছরের সাত ডিসেম্বর এবং শেষ হয় ২৭ ডিসেম্বর।

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  ঘটনা প্রবাহ : পিএসসি
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি