২২ জুন, ২০২১ ০৪:৩৮ পিএম

রেশন প্রদানের আবেদন স্বাস্থ্য কর্মকর্তা-কর্মচারীদের

রেশন প্রদানের আবেদন স্বাস্থ্য কর্মকর্তা-কর্মচারীদের
ছবি: সংগৃহীত

মেডিভয়েস রিপোর্ট: সরকারিভাবে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা-কর্মচারীদের রেশন প্রদানের আবেদন করেছেন লালমনিরহাটের অদিতমারি উপজেলা স্বাস্থ্য কমেপ্লেক্সে কর্মরতরা।

শনিবার (১৯ জুন) অদিতমারি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. স্নিগ্ধা দেবনাথ, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নার্সিং সুপারভাইজার লক্ষী রাণী দেবনাথ ও হিসাব রক্ষক মো. মাহবুব আলম এবং অফিস সহায়ক মো. এমদাদুল হক স্বাক্ষরিত এক আবেদনপত্রে এসব তথ্য জানানো হয়।

এতে বলা হয়েছে, ‘আমরা স্বাস্থ্য বিভাগীয় কর্মকর্তা-কর্মচারীরা পূর্ণ ২৪ ঘন্টা অবিরত চিকিৎসা সেবা প্রদান কার্যক্রমের সাথে যুক্ত রয়েছি। করোনাকালীন সময় থেকে রোস্টার দায়িত্বজনিত কারণে ও সমাজের সুরক্ষায় হাসপাতাল সেবাবিভাগের কর্মীদের হাট-বাজারে যাতায়াত সংকোচন করা হয়েছে।

এছাড়া করোনাকালীন সময় থেকে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের উর্ধ্বগতির কারনে বেতনের টাকা দিয়ে পরিবারের ব্যয়ভার বহন করা দুঃসাধ্য হয়ে পড়েছে। স্বাস্থ্য বিভাগীয় কর্মকর্তা-কর্মচারীদের জন্য নিত্যপ্রয়োজনীয় সামগ্ৰীসমূহ সরকারিভাবে প্রদান করলে স্বাস্থ্য বিভাগীয় কর্মকর্তা কর্মচারীদের জীবনযাপন কিছুটা হলেও সহজসাধ্য হবে।’

এতে আরও বলা হয়েছে, ‘২৪ ঘণ্টা সেবা বিভাগের সাথে জড়িত অধিকাংশ বিভাগ ৱেশন সুবিধার আওতায় আসলেও আমরা করোনার মতো অসংখ্য বুঁকিপূর্ণ কাজে ২৪ ঘণ্টাই প্রতিনিয়ত নিজেকে নিয়োজিত রাখলেও শুধুমাত্র সরকারি বেতন বহির্ভুত সরকারের অন্য কোনো ধরনের সুবিধার (যেমন-রেশন, বুঁকিভাতা ইত্যাদি) আওতায় সুবিধাভোগী সরকারি কর্মচারি হিসেবে গণ্য হই না, যা আমাদেরকে অত্যন্ত ব্যথিত করে।

এছাড়াও আবেদনপত্রে সরকারের সার্বক্ষনিক সচল বিভাগ হিসেবে স্বাস্থ্য বিভাগীয় কর্মকর্তা-কর্মচারীদের জন্য ভর্তুকি মূল্যে নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী রেশন প্রদানের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন এবং দ্রব্যমূল্যের উধ্ধগতি রোধ তাদের জীবনযাপন কিছুটা হলেও সহজ করার জন্য কর্তৃপক্ষকে অনুরোধ করা হয়েছে।

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি