২১ জুন, ২০২১ ১০:৪৭ এএম

রামেকহায় মৃত্যুর মিছিলে আরও ১৩ জন

রামেকহায় মৃত্যুর মিছিলে আরও ১৩ জন
ছবি: প্রতীকী

মেডিভয়েস রিপোর্ট: রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে (রামেকহা) মৃত্যুর মিছিল ক্রমেই লম্বা হচ্ছে। গত ২৪ ঘণ্টায় হাসপাতালটিতে আরও ১৩ জনের মৃত্যু হয়েছে। মৃত ১৩ জনের মধ্যে পুরুষ ৪ ও নারী ৯ জন। তাদের বয়স ৩৫-৬০ বছরের মধ্যে।

আজ সোমবার (২১ জুন) রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল সূত্রে এ তথ্য জানা গেছে। 

সূত্রে জানা যায়, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালের করোনা ইউনিটে ১৩ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে ছয়জন করোনায় আক্রান্ত হয়ে এবং বাকি সাতজন উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করেছেন। এর মধ্যে রাজশাহীর ৩ জন ও চাঁপাইনবাবগঞ্জের ৬ জন, নাটোরের ৩ জন ও নওগাঁর একজন  রয়েছেন।

 করোনা সংক্রমণে মৃতদের মধ্যে রাজশাহীর ২ জন, চাঁপাইনবাবগঞ্জের ৩ জন ও নাটোরের একজন। উপসর্গ নিয়ে মৃতদের মধ্যে রাজশাহীর একজন, চাঁপাইনবাবগঞ্জের তিনজন, নাটোরের দুইজন ও নওগাঁর একজন মৃত্যুবরণ করেছেন।

গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালের পিসিআর মেশিনে ১৮৮টি নমুনা পরীক্ষায় ৭০ জনের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। আর মেডিকেল কলেজের পিসিআর মেশিনে ৩৬৮ জনের নমুনা পরীক্ষায় ১৭৫ জন করোনা পজিটিভ রিপোর্ট আসে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৪৩ দশমিক ১৯ ভাগ।

এদিকে একদিনে হাসপাতালটির করোনা ইউনিটে নতুন করে ভর্তি হয়েছেন ৬২ জন। হাসপাতাটির ৩০৯টি শয্যার বিপরীতে রোগী ভর্তি আছেন ৪০৬ জন। এরমধ্যে উপসর্গ নিয়ে ভর্তি আছেন ২২৬ জন, করোনাক্রান্ত রয়েছেন ১৮০ জন। এছাড়া মোট ৩৪ জন রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। 

প্রসঙ্গত, মহামারী করোনাভাইরাসের বিপর্যস্ত রাজশাহীতে ১১ জুন (শুক্রবার) থেকে সাতদিনের লকডাউন ঘোষণা করা হয়েছে। শুক্রবার বিকেল ৫টা থেকে শুরু হওয়া এ বিশেষ লকডাউন ১৭ জুন রাত ১২টা পর্যন্ত বলবৎ থাকবে। রাজশাহী সিটি করপোরেশন এলাকায়ও সর্বাত্মক কঠোর লকডাউন ঘোষণা করেছে স্থানীয় প্রশাসন।

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  ঘটনা প্রবাহ : করোনাভাইরাস
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি