২০ জুন, ২০২১ ০৯:০৩ পিএম

করোনা স্বাভাবিক হলে আগস্টের প্রথম সপ্তাহে ডেন্টালের ভর্তি পরীক্ষা

করোনা স্বাভাবিক হলে আগস্টের প্রথম সপ্তাহে ডেন্টালের ভর্তি পরীক্ষা
ছবি: প্রতীকী

মেডিভয়েস রিপোর্ট: দেশে করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতি স্বাভাবিক হলে আগস্টের প্রথম সপ্তাহে ব্যাচেলর অব ডেন্টাল সার্জারি (বিডিএস) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হতে পারে। করোনার ডেল্টা ভ্যারিয়েন্ট ও ঈদ উল আযহাসহ সার্বিক পরিস্থিতি মাথায় রেখে পরীক্ষা আয়োজনের কথা ভাবছে স্বাস্থ্য মন্ত্রাণালয়।

আজ রোববার (২০ জুন) সন্ধ্যায় বিডিএস ভর্তি সংক্রান্ত কমিটির সঙ্গে বৈঠক শেষে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের চিকিৎসা শিক্ষা শাখার পরিচালক অধ্যাপক ডা. এ কে এম আহসান হাবিব মেডিভয়েসকে এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, ‘করোনা পরিস্থিতি বিবেচনায় পরীক্ষা স্থগিত করা হয়েছে। সহসায় করোনা পরিস্থিতির উন্নয়ন দৃশ্যমান নয়, ঈদও নিকটবর্তী। এ অবস্থায় ঈদের আগে পরীক্ষা হওয়ার সম্ভাবনা খুবই কম। আমরা কোনো নির্দিষ্ট তারিখ নির্ধারণ করতে পারিনি, বেশ কয়েকটি সম্ভাব্য তারিখ বিবেচনায় নিয়েছি। যদি সবকিছু ঠিকঠাক থাকে তাহলে আগামী ৬ আগস্ট ভর্তি পরীক্ষা গ্রহণের বিষয়ে আলোচনা হয়েছে। তবে কোনো লিখিত সিদ্ধান্ত হয়নি।’

এ অবস্থায় ভর্তি পরীক্ষার সিদ্ধান্ত গ্রহণ কঠিন উল্লেখ করে তিনি বলেন, ‘বর্তমান পরিস্থিতি পরীক্ষার তারিখের বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করা অত্যন্ত কঠিন একটি বিষয়। ভর্তি কমিটির সঙ্গে লকডাউনসহ সার্বিক পরিস্থিতি বিবেচনায় ডেন্টাল পরীক্ষা ভবিষ্যত নিয়ে আলোচনা করা হয়েছে। আমরা বিভিন্ন সম্ভাব্য দিক নিয়ে আলোচনা করেছি।’

পরীক্ষাটি গত ৩০ এপ্রিল সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। তবে করোনা পরিস্থিতি বিবেচনা করে সেটি স্থাগিত করে ১১ জুনে নতুন তারিখ ঘোষণা করা হয়। তবে করোনা সংক্রমণ ও মৃত্যু বেড়ে যাওয়ার পরিপ্রেক্ষিতে এদিনেও পরীক্ষা স্থগিত করা হলো। 

এর আগে গত ২৭ মার্চ দুপুর ১২টা থেকে আবেদন শুরু হওয়া অনলাইনে আবেদন ১৫ এপ্রিল রাত ১১টা ৫৯ মিনিটে শেষ হয়।

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি