২০ জুন, ২০২১ ০৫:৪১ পিএম

পশুর হাট কমানোর পরামর্শ স্বাস্থ্য অধিদপ্তরের

পশুর হাট কমানোর পরামর্শ স্বাস্থ্য অধিদপ্তরের
ছাবি: সংগৃহীত

মেডিভয়েস রিপোর্ট: দেশে ভারতীয় ডেল্টা ভ্যারিয়েন্টের প্রভাবে করোনার সংক্রমণ পরিস্থিতি আগের যেকোন সময়ে তুলনায় খারাপ। এ অবস্থায় আসন্ন ঈদ উল আযহায় কুরবানীর পশুর হাট কমানোর পরামর্শ দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। একইসঙ্গে ঈদে বাড়ি যেতে নিরুৎসাহিত করা হয়েছে।

আজ রোববার (২০ জুন) করোনা পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের ভার্চ্যুয়াল বুলেটিনে অধিদপ্তরের মুখপাত্র অধ্যাপক নাজমুল ইসলাম এসব কথা জানান।

তিনি বলেন, ‘করোনার সংক্রমণ রোধে ঘরমুখো মানুষকে ঈদে বাড়ি ফিরতে নিরুৎসাহিত করছি। এটা গতবারও বলেছিলাম। যার যার ঘরে থেকে ঈদ উদযাপন করতে হবে। এছাড়া পশুর হাটের সংখ্যা কমিয়ে আনার পরামর্শ দেওয়া হয়েছে।’

এ সময় সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দিয়ে তিনি বলেন,  সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। এর সঙ্গে ব্যক্তিগত পর্যায়ে স্বাস্থ্যবিধি মানলে সংক্রমণের ঊর্ধ্বগতি আটকানো সম্ভব হবে। অন্যথায় মহামারী থেকে সহসায় মুক্তি নেই।

প্রসঙ্গত, বৈশ্বিক মহামারি করোনার সংক্রমণ ও মৃত্যু দিনকে দিন বাড়ছে। বিশেষত ভারতীয় ডেল্টা ভ্যারিয়েন্টের প্রভাবে সংক্রমণ ও মৃত্যু উভয়ই আশঙ্কাজনক হারে বৃদ্ধি পেয়েছে। এরই মধ্যে সীমান্তবর্তী বিভিন্ন জেলায় বিশেষ লকডাউন শুরু হয়েছে। এ অবস্থায় এগিয়ে ঈদ উল আযহায় করোনার সংক্রমণ আরও বৃদ্ধি পাওয়ার আশঙ্কা করা হচ্ছে।

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  ঘটনা প্রবাহ : করোনাভাইরাস
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি