১৬ জুন, ২০২১ ০৭:৪৫ পিএম

প্রধানমন্ত্রীর সঙ্গে বিএসএমএমইউ ভিসির সৌজন্য সাক্ষাৎ

প্রধানমন্ত্রীর সঙ্গে বিএসএমএমইউ ভিসির সৌজন্য সাক্ষাৎ
প্রধানমন্ত্রীর শেখ হাসিনার সঙ্গে বিএসএমএমইউ ভিসির সৌজন্য সাক্ষাৎ

মেডিভয়েস রিপোর্ট: প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ভাইস চ্যান্সেলর (ভিসি) অধ্যাপক ডা. মো. শরফুদ্দিন আহমেদ। আজ বুধবার (১৬ জুন) দুপুর ১২টার দিকে রাজধানীর তেজগাঁওয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ের এ সাক্ষাৎ করেন তিনি।

সাক্ষাৎকারের বিষয়টি নিশ্চিত করে বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ডা. মো. শরফুদ্দিন আহমেদ সন্ধ্যায় মেডিভয়েসকে বলেন, ‘দায়িত্ব নেওয়ার পর থেকে মাননীয় প্রধানমন্ত্রীর সঙ্গে কোনো সাক্ষাৎ হয়নি। তাই প্রধানমন্ত্রীর দোয়া ও পরামর্শের জন্য তাঁর সাক্ষাতে গিয়েছিলাম। বেশ কিছু বিষয়ে পরামর্শ দিয়েছেন তিনি। বিশ্ববিদ্যালয়ের স্বাস্থ্য শিক্ষা ও গবেষণার উন্নয়নে সে অনুযায়ী ভূমিকা নেওয়া হবে।’

গত ২৯ মার্চ দুপুরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ১১তম ভিসি হিসেবে দায়িত্ব গ্রহণ করেন অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ। বিশ্ববিদ্যালয়ের শহীদ মিলন হলে অনুষ্ঠানিকভাবে ভারপ্রাপ্ত ভিসির থেকে দায়িত্ব গ্রহণ করেন তিনি। এ সময় তাঁকে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ ও শিক্ষক কর্মকর্তা-কর্মচারীদের পক্ষ থেকে শুভেচ্ছা জানানো হয়।

রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর মো. আবদুল হামিদের আদেশপ্রাপ্ত হয়ে আগামী তিন বছরের জন্য ভিসির দায়িত্বভার গ্রহণ করেন তিনি।

দেশের মেডিকেল শিক্ষার সর্বোচ্চ বিদ্যাপীঠের প্রধান হিসেবে দায়িত্ব গ্রহণ করে ডা. মো. শারফুদ্দিন আহমেদ বলেন, ‘বঙ্গবন্ধু বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠাকাল থেকে আমি এখানে কাজ করছি। মেডিকেল শিক্ষাকে সর্বোচ্চ শিখরে নেওয়ার লক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সহায়তার পাশাপাশি স্বাস্থ্যখাতের উন্নয়নে আমার প্রচেষ্টা অব্যাহত থাকবে। দেশের বাইরে যাতে রোগী না যায় এবং এখানকার ছাত্ররা যেন সর্বোচ্চ শিক্ষা পায় এ ব্যাপারে ভূমিকা নেবো। একই সঙ্গে বিশ্ববিদ্যালয়ের গবেষণার মান উন্নত করার ব্যাপারে পদক্ষেপ নেওয়া হবে।’

তিনি আরও বলেন, উন্নত ও উচ্চমান সম্পন্ন মেডিকেল শিক্ষা চিকিৎসা সেবা ও গবেষণা লব্ধ জ্ঞান অর্জন করা। স্বাস্থ্য সংশ্লিষ্ট দক্ষ জনবল তৈরি করা ও প্রশিক্ষণ দেওয়া এই বিশ্ববিদ্যালয়ের মূল কাজ।

অধ্যাপক শারফুদ্দিন আহমেদ বিএসএমএমইউর কমিউনিটি অফথালমোলজি বিভাগের চেয়ারম্যান হিসেবে কর্মরত ছিলেন। তিনি ২০০৯ থেকে ২০১২ সাল পর্যন্ত বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। এ ছাড়াও তিনি ১৯৯৩ সালে স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) প্রতিষ্ঠাতা যুগ্ম সাধারণ সম্পাদক ছিলেন।

ডা. শারফুদ্দিন আহমেদ বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) থেকে এমবিবিএস সম্পন্ন করেন।

এর আগে গত ২৩ মার্চ অবসরে যান বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ১০ম ভাইস চ্যান্সেলর (ভিসি) অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া। অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া ২০১৮ সালের ২৪ মার্চ রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের আচার্য মো. আবদুল হামিদের আদেশপ্রাপ্ত হয়ে ৩ বছরের জন্য দায়িত্বভার গ্রহণ করেন। 

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  ঘটনা প্রবাহ : বিএসএমএমইউ ভিসি
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি