২৬ মে, ২০২১ ০৭:২৮ পিএম

ফাইনাল প্রফ: ফরম পূরণের নির্দেশনা পেল মেডিকেল কলেজগুলো

ফাইনাল প্রফ: ফরম পূরণের নির্দেশনা পেল মেডিকেল কলেজগুলো
ছবি: সংগৃহীত

মেডিভেয়েস রিপোর্ট: অবশেষে ২০১৫-১৬ সেশনের ফাইনাল প্রফেশনাল পরীক্ষার্থীদের একাংশের ফরম পূরণ সংক্রান্ত নির্দেশনা কলেজগুলোতে পাঠিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মেডিসিন অনুষদ। এর মাধ্যমে ফরম পূরণের শঙ্কা কেটে যাওয়ার পাশাপাশি এসব শিক্ষার্থীদের পরীক্ষায় অংশগ্রহণ নিশ্চিত হবে।

সোমবার (২৪ মে) অধ্যক্ষদের উদ্দেশ্যে ঢাবি মেডিসিন অনুষদের ডিন ও পরীক্ষা নিয়ন্ত্রণ কমিটির চেয়ারম্যান ডা. শাহরিয়ার নবী স্বাক্ষরিতে চিঠিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, ‘সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা অনুষদের আওতাধীন সকল মেডিকেল কলেজর ফাইনাল পেশাগত পরীক্ষায় যে সকল  ছাত্র-ছাত্রী ২০১৫-২০১৬ সেশনে টর্ম, আইটেম, ব্লকপোষ্টিং, পারসেনটিজ সম্পন্ন হয়েছে কেবলমাত্র সে সকল ছাত্র-ছাত্রীদের ফরমপিলআপ করতে পারবে। সকলকেই স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য বিনীত অনুরোধ করা হলো।’

এছাড়াও চিঠিতে সকল প্রতিষ্ঠানে স্বাস্থ্যবিধি মেনে ছাত্র-ছাত্রীদের হোস্টেলে রেখে সুষ্ঠভাবে পরীক্ষার পদ্ধতি গ্রহণ করার আহ্বান জানানো হয়েছে।

এর আগে গত ২৭ এপ্রিল ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত ৪২টি মেডিকেল কলেজের এমবিবিএস তৃতীয় প্রফেশনাল পরীক্ষার ফল প্রকাশিত হয়। চলতি বছরের ২৪ জানুয়ারি থেকে শুরু হয়ে মার্চের ১০ তারিখ শেষ হয়েছিল এ পরীক্ষা।

এতে ২০১৫-১৬ সেশনের পিছিয়ে যাওয়া শিক্ষার্থীদের একাংশের ফাইনাল প্রফেশনাল পরীক্ষায় অংশ গ্রহণের সম্ভাবনা তৈরি হয়। কিন্তু ঢাবির ওয়েবসাইট লক থাকার কারণে পরীক্ষায় অংশ গ্রহণের লক্ষ্যে ফরম পূরণ নিয়ে অনিশ্চয়তায় পড়েন তারা।

এ প্রসঙ্গে পরীক্ষা নিয়ন্ত্রণ কমিটির চেয়ারম্যান ডা. শাহরিয়ার নবী গত ৬ মে মেডিভয়েসকে বলেন, ২০১৫-১৬ সেশনের শিক্ষার্থীদের ফরম পূরণের জন্য ওয়েবসাইটের লক খুলে দেওয়া হয়েছে। আইটেম, পারসেন্টেজ, ক্লিয়ারেন্স—এসব ঠিক থাকলেই পরীক্ষায় অংশ গ্রহণের সুযোগ পাবে শিক্ষার্থীরা।

কলেজের সঙ্গে এ সংক্রান্ত কোনো ঝামেলা থাকলে সংশ্লিষ্ট শিক্ষার্থীর ফরম পূরণ কিংবা পরীক্ষায় অংশগ্রহণ অনিশ্চিত হয়ে পড়বে বলেও জানান তিনি।

তবে এর পরিপ্রেক্ষিতে ফরম পূরণ নিয়ে শিক্ষার্থীরা কলেজের সঙ্গে যোগাযোগ করলে কর্তৃপক্ষ জানিয়ে দেয়, এ বিষয়ে ঢাবি থেকে কোনো নোটিস আসেনি। ফলে তাদের পক্ষে ফরম পূরণের আয়োজন করা সম্ভব না। এতে নতুন করে উৎকণ্ঠায় পড়েন ফাইনাল প্রফ পরীক্ষায় বসতে আগ্রহীরা।

►চিঠিটি দেখতে ক্লিক করুন

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  ঘটনা প্রবাহ : ফাইনাল প্রফ পরীক্ষা
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি