২১ মে, ২০২১ ১২:৩৪ পিএম

টেকনাফে প্রবেশ ও বাহিরে নিষেধাজ্ঞা

টেকনাফে প্রবেশ ও বাহিরে নিষেধাজ্ঞা
ছবি: সংগৃহীত

মেডিভয়েস রিপোর্ট: করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় সারাদেশে চলমান লকডাউনের মধ্যেই ১০ দিনের কঠোর লকডাউন ঘোষণা করছে কক্সবাজারের টেকনাফের স্থানীয় প্রশাসন। এ সময় কেউ টেকনাফ উপজেলায় ঢুকতে ও বের হতে পারবেন না।

আজ শুক্রবার (২১ মে) ভোর থেকে লকডাউন কঠোরভাবে কার্যকর হবে বলে জানিয়েছে উপজেলা প্রশাসন। গত ১৯ মে কক্সবাজার জেলা করোনা সংক্রমণ প্রতিরোধ কমিটির অনলাইন সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা পারভেজ চৌধুরী জানান, সীমান্ত ও রোহিঙ্গা ক্যাম্প অধ্যুষিত এলাকা হওয়ায় টেকনাফে দেশের বিভিন্ন এলাকা থেকে অনেক মানুষের আগমন হচ্ছে। কয়েক দিন ধরে টেকনাফে করোনা শনাক্তের হার বৃদ্ধি পেয়েছে। এ পরিস্থিতিতে স্বাস্থ্যঝুঁকির কথা বিবেচনা করে জেলা প্রশাসনের পক্ষ থেকে টেকনাফে ১০ দিনের কঠোর লকডাউনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

লকডাউন চলাকালীন টেকনাফ উপজেলার ভিতরে বা বাইরে কোন ব্যক্তি বা পরিবহন যাতায়াত করতে পারবে না। এ সময় ওষুধের দোকান ব্যাতিত হাট বাজার ও দোকানপাট বিকেল ৫টা পর্যন্ত খোলা থাকবে। একইসঙ্গে শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশন আলাদা করে রোহিঙ্গা ক্যাম্পগুলোতে লকডাউন ঘোষণা করেছে।

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. টিটু চন্দ্র শীল গণমাধ্যমকে জানান, উপজেলায় ২০ মে পর্যন্ত ১৪৫ জনের দেহে করেনা সংক্রামণ শনাক্ত হয়েছে। টেকনাফ উপজেলার মধ্যে যে কতিপয় রোহিঙ্গা শিবির রয়েছে এসব রোহিঙ্গা ক্যাম্পগুলোর মধ্যে ৪৫ জন রোহিঙ্গা করোনা আক্রান্ত হয়েছেন। এ অবস্থায় স্থানীয় প্রশাসন লকডাউনের সিদ্ধান্ত গ্রহণ করেছে।

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি