১৮ মে, ২০২১ ০৩:৩২ পিএম

৪২তম বিসিএসের মৌখিক পরীক্ষা স্থগিত

৪২তম বিসিএসের মৌখিক পরীক্ষা স্থগিত
ছবি: সংগৃহীত

মেডিভয়েস রিপোর্ট: করোনাভাইরাসজনিত সংক্রমণের সরকারি বিধিনিষেধের কারণে ৪২তম বিসিএস (বিশেষ) ভাইভা স্থগিত করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। পরিস্থিতি বিবেচনায় সরকারি বিধিনিষেধ শিথিল হওয়ার পর মৌখিক পরীক্ষায় পরিবর্তিত তারিখ জানানো হবে।

আজ মঙ্গলবার (১৮ মে) পিএসসির এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব কথা বলা হয়েছে। 

গত ২৬ ফেব্রুয়ারি প্রিলিমিনারি পরীক্ষা (লিখিত টাইপ) অনুষ্ঠিত হয়। পরীক্ষার এক মাস পর ২৯ মার্চ বিসিএসের ফল প্রকাশ করে পিএসসি। এতে উত্তীর্ণ হন ৬ হাজার ২২ জন চিকিৎসক।

২৩ মে থেকে তাদের মৌখিক পরীক্ষা হওয়ার কথা ছিল। ওই দিন সকাল ১০টায় ২২০ জনের ভাইভা হওয়ার কথা ছিল। সূচি অনুযায়ী, আগামী ৩০ জুন পর্যন্ত ৬ হাজার ২২ জনের ভাইভা অনুষ্ঠিত হতো।

করোনাভাইরাস মহামারির প্রেক্ষাপটে গত বছর দুই হাজার চিকিৎসককে সরকারি চাকরিতে নিয়োগ দিতে ৪২তম বিশেষ বিসিএসের বিজ্ঞপ্তি দেওয়া হয়।

আবেদন শুরু হয় একই বছরের সাত ডিসেম্বর এবং শেষ হয় ২৭ ডিসেম্বর। বিসিএসের বিজ্ঞপ্তিতে বলা হয়, এ বিসিএসে এমসিকিউ টাইপসহ ৩০০ নম্বরের পরীক্ষা হবে। এর মধ্যে ২০০ নম্বরের প্রিলিমিনারি পরীক্ষা (এমসিকিউ টাইপ) হবে। আর ১০০ নম্বরের হবে মৌখিক পরীক্ষা। ২০০ নম্বরের পরীক্ষার জন্য প্রার্থীরা সময় পাবেন দুই ঘণ্টা। 

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  ঘটনা প্রবাহ : ৪২তম বিসিএস
  এই বিভাগের সর্বাধিক পঠিত