০৫ এপ্রিল, ২০২১ ০৩:৫৮ পিএম

লকডাউনের মেয়াদ বৃদ্ধির বিষয়ে সিদ্ধান্ত বৃহস্পতিবার

লকডাউনের মেয়াদ বৃদ্ধির বিষয়ে সিদ্ধান্ত বৃহস্পতিবার
খন্দকার আনোয়ারুল ইসলাম। ফাইল ছবি

মেডিভয়েস রিপোর্ট: করোনাভাইরাসের সংক্রমণ রোধে সারাদেশে জারি করা লকডউনের মেয়াদ বাড়ানোর বিষয়ে আগামী বৃহস্পতিবার (৮ এপ্রিল) সিদ্ধন্ত নেওয়া হবে বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

আজ সোমবার (৫ এপ্রিল) প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রিসভার ভার্চুয়াল বৈঠক শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এক প্রশ্নের জবাবে তিনি এ তথ্য জানান।

জবাবেমন্ত্রিপরিষদ সচিব বলেন, ‘দেখি আমরা সাত দিন পর কী অবস্থা হয়। বৃহস্পতিবার আমরা রিভিউ করব ইনশাআল্লাহ। মানুষকে তো কো-অপারেট করতে হবে। আপনারা তো বলছেন। সবাই যদি একটু মাস্ক পরে, স্বাস্থ্যবিধি মেনে চলে, তবে তো অসুবিধা হওয়ার কথা নয়।’ 

প্রধানমন্ত্রীর কার্যালয়ে ১৮ দফা নির্দেশনা অনুযায়ী, ৫০ বাগ লোকবল দিয়ে সরকারি অফিস চালানোর কথা।  তবে লকডাউনের মধ্যে সচিবালয়ের সকল দপ্তর খোলা থাকার বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে তিনি বলেন, ‘আমরা তাদের বলে দিয়েছি, তাদের কমফোর্ট অনুযায়ী কমানোর জন্য। দরকারি কাজ চালানোর জন্য যতটুকু দরকার ততটুকুই থাকবে।’
 
প্রসঙ্গত, বৈশ্বিক মহামারী করোনাভাইরাস পরিস্থিতি মোকোবিলায় আজ ৫ এপ্রিল ভোর ৬টা থেকে ১১ এপ্রিল রাত ১২টা পর্যন্ত সাত দিনের লকডাউন ঘোষণা করেছে সরকার। এ সময় পণ্য পরিবহন, উৎপাদন ব্যবস্থা, জরুরি সেবাদান ছাড়া সকল প্রকার গণপরিবহন বন্ধ ঘোষণা করা হয়েছে। একইসঙ্গে শপিংমলসহ অন্যান্য দোকান বন্ধ থাকবে। তবে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকান, পাইকারি ও খুচরা পণ্য অনলাইনের মাধ্যমে বেচাকেনা করতে পারবে।

এর গত বছর দেশে করোনা সংক্রমণ দেখা দিলে গত বছরের ২৬ মার্চ থেকে লকডাউন ঘোষণা করে সরকার।  ওই বছরের ৩১ মে পর্যন্ত স্থায়ী হয় ওই লকডাউন। 

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  ঘটনা প্রবাহ : করোনাভাইরাস
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি