২৫ মার্চ, ২০২১ ০২:৪০ পিএম

ঈদের আগে খুলছে না শিক্ষা প্রতিষ্ঠান, ইঙ্গিত শিক্ষামন্ত্রীর

ঈদের আগে খুলছে না শিক্ষা প্রতিষ্ঠান, ইঙ্গিত শিক্ষামন্ত্রীর

মেডিভয়েস রিপোর্ট: করোনাভাইরাসের সংক্রমণের হার বৃদ্ধি অব্যাহত থাকলে প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের চলমান ছুটি বাড়তে পারে। বিশ্ববিদ্যালয় পর্যায়ের ছুটির সঙ্গে সমন্বয় করে ঈদের পর শিক্ষাপ্রতিষ্ঠান খুলা হবে বলে ইঙ্গিত দিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

আজ বৃহস্পতিবার (২৫ মার্চ) রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে গণহত্যা দিবস উপলক্ষে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আয়োজিত আলোচনা সভা শেষে সাংবাদিকদের তিনি এই কথা জানান।

শিক্ষামন্ত্রী বলেন, ‘করোনার সংক্রমণের হার ঊর্ধ্বগতি অব্যাহত থাকলে প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠানের চলমান ছুটি বিশ্ববিদ্যালয় পর্যায়ের ছুটির সঙ্গে সমন্বয় করে ঈদের পর পর্যন্ত বৃদ্ধি করা হতে পারে।’ 

আজ করোনাবিষয়ক জাতীয় কারিগরি কমিটির সঙ্গে এ নিয়ে বৈঠক অনুষ্ঠিত হবে। বৈঠকে নেওয়া সিদ্ধান্ত আগামীকালের মধ্যে জানিয়ে দেওয়া হবে বলেও জানিয়েছেন ডা. দীপু মনি।

মন্ত্রী বলেন, ঝুঁকিপূর্ণ অবস্থায় শিক্ষাপ্রতিষ্ঠান খুলে শিক্ষক-শিক্ষার্থী, কর্মচারী ও অভিভাবকদের কাউকে ঝুঁকির মধ্যে ফেলতে চাই না। করোনা পরিস্থিতি স্বাভাবিক না হলে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে নতুনভাবে চিন্তা করা হবে বলে জানান তিনি।

প্রসঙ্গত, গত বছরের ৮ মার্চ দেশে করোনা সংক্রমণ শনাক্তের পর ১৮ মার্চ থেকে সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। আগামী ২৯ মার্চ পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি ঘোষণা করা হয়েছে। ওই দিন পবিত্র শবে বরাতের ছুটি রয়েছে। ফলে ছুটি বাড়ানো না হলে পরদিন থেকে শিক্ষা প্রতিষ্ঠানে শ্রেণি কার্যক্রম চলার কথা রয়েছে।

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  ঘটনা প্রবাহ : করোনাভাইরাস
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি