১৬ মার্চ, ২০২১ ০১:৩৪ পিএম

পদোন্নতি পেলেন ১৮২ চিকিৎসক

পদোন্নতি পেলেন ১৮২ চিকিৎসক

মেডিভয়েস রিপোর্ট: দেশের বিভিন্ন হাসপাতালে কর্মরত বিসিএস স্বাস্থ্য ক্যাডারের ১৮২ জন চিকিৎসককে জাতীয় বেতন স্কেল চতুর্থ গ্রেডে সহযোগী অধ্যাপক পদে পদোন্নতিসহ বদলি করেছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়।

রাষ্ট্রপতির আদেশক্রমে আজ মঙ্গলবার (১৬ মার্চ) স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের সিনিয়র সহকারি সচিব সারমিন সুলতানা স্বাক্ষরিত পৃথক দুই প্রজ্ঞাপনের মাধ্যমে এই পদোন্নতি দেওয়া হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের বিভাগীয় কমিটির সুপারিশের ভিত্তিতে স্বাস্থ্য সার্ভিসের চিকিৎসকদেরকে জাতীয় বেতন স্কেল ২০১৫-এর ৪র্থ গ্রেডে এ পদোন্নতি ও বদলি করা হয়েছে।

প্রথম প্রজ্ঞাপনে ১৭৭ জনকে এবং অপর প্রজ্ঞাপনে ৫ জনকে ৫০ হাজার ও ৭১ হাজার ২০০ টাকা বেতন ক্রমে সহযোগী অধ্যাপক পদে এই পদোন্নতি দেওয়া হয়।

পদায়নকৃত চিকিৎসকগণকে আগামী ১৮ মার্চের মধ্যে বর্তমান কর্মস্থল থেকে অবমুক্ত হওয়ার নির্দেশ দেওয়া হয়েছে ওই প্রজ্ঞাপনে। অন্যথায় ২২ মার্চ থেকে তাৎক্ষনিকভাবে অবমুক্ত হিসেবে গণ্য হবেন।

প্রজ্ঞাপন দুটিতে বলা হয়, বদলি বা পদায়নকৃত কর্মস্থলে যোগদান না করলে সংশ্লিষ্ট চিকিৎসকের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে। এছাড়া যোগদানের পর যোগদানপত্র গ্রহণ করে তাৎক্ষনিকভাবে মন্ত্রণালয়ে অবহিত করতে হবে।

প্রজ্ঞাপন দুটিতে বলা হয়, পদোন্নতি পাওয়া যেসব কর্মকর্তা লিয়েন বা প্রেষণ বা ট্রেইনিং কিংবা ছুটিতে আছেন তাদের ছুটি শেষে কর্মস্থলে যোগদানের পর পদোন্নতি কার্যকর হবে।

প্রজ্ঞাপনটি দেখতে ক্লিক করুন

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  ঘটনা প্রবাহ : চিকিৎসকের পদোন্নতি
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি