২৮ ফেব্রুয়ারী, ২০২১ ০২:২২ পিএম

রেসিডেন্সি ফেজ ‘বি’ ফাইনাল পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ

রেসিডেন্সি ফেজ ‘বি’ ফাইনাল পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ
ছবি: মেডিভয়েস

মেডিভয়েস রিপোর্ট: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) মেডিসিন, সার্জারি, ডেন্টিস্ট্রি ও পেডিয়াট্রিক্সের রেসিডেন্সি কোর্সে ফেজ ‘বি’র ফাইনাল থিসিস পরীক্ষা জুলাই ২০২১ এর জন্য অনলাইন আবেদনের নোটিস প্রকাশিত হয়েছে।

আজ রোববার (২৮ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের সহকারী পরীক্ষা নিয়ন্ত্রক তপন কুমার দাস স্বাক্ষরিত এক নোটিসে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়েছে, রেসিডেন্সি কোর্সে ফেজ ‘বি’র ফাইনাল থিসিস পরীক্ষা জুলাই ২০২১ এর  চূড়ান্ত পরীক্ষায় অংশ নিতে অনলাইন আবেদন ফরম পূরণে পূর্বে সকল প্রার্থীকে ই-রেজিস্ট্রেশন করতে হবে।

শুধুমাত্র পরীক্ষা অংশ নিতে উপযোগী প্রার্থীরাই নিজস্ব ই-রেজিস্ট্রেশন নম্বর ও পাসওয়ার্ড ব্যবহার করে অনলাইন আবেদনপত্র পূরণের সুযোগ পাবেন। পরীক্ষার নির্ধারিত ফ্রি প্রদানের পর একজন রেসিডেন্ট বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.bsmmu.edu.bd) অনলাইন আবেদন পাবেন। 

ফি প্রদানের নিয়ম:

প্রার্থীকে পূবালী ব্যাংকের অনলাইন শাখায় SB AC No: 0947101149690 ‘BSMMU Admission, Course Examination & Misc, Fund পরীক্ষার ফি প্রদান করতে হবে।

ফি’র পরিমাণ:

এমডি/এমএস ফেজ-‘বি’ পরীক্ষার ফি ১১,৪৫০ টাকা এবং অনিয়মিত রেসিডেন্টদের রিটেনশন ফি নির্ধারণ করা হয়েছে ৫০০ টাকা। 

ফি জমা দেওয়ার সময়: আগামী ৩ মার্চ ২০২১ থেকে ২৪ মার্চ ২০২১ পর্যন্ত
আবেদনপত্র জমা দেওয়ার সময়: আগামী ৪ মার্চ ২০২১ থেকে ২৫ মার্চ ২১ পর্যন্ত

থিসিস জমা দেওয়ার সময়: আগামী ৪ মার্চ থেকে ৩১ মার্চ ২০২১ এর মধ্যে প্রার্থীদেরকে অবশ্যই থিসিস পেপার জামা দিতে হবে। এছাড়া রেসিডেন্টদের ক্ষেত্রে আইআরবি ক্লিয়ারেন্স সার্টিফিকেটসহ থিসিসের বিষয় উল্লেখ করে সংশ্লিষ্ট বিভাগের চেয়ারম্যান/প্রধান, কোর্স পরিচালক এবং অনুষদের ডিন বরাবর উক্ত তারিখের মধ্যে জমা দিতে হবে।

আগামী ১ মার্চের মধ্যে থিসিস এবং থিসিস ডিফেন্স পরীক্ষা সম্পন্ন করা হবে। প্রার্থীদেরকে  www.bsmmu.edu.bd ওয়েবসাইট থেকে থিসিসের ফর্ম ডাউনলোড করে তা পূরণ করার থিসিস পত্রের সাথে সংযুক্ত করে জামা দিতে হবে।

কোর্সের সময়সীমা: বিশ্ববিদ্যালয়ের নিয়ম অনুযায়ী, ফেজ-বি প্রোগ্রামের সময়কাল হবে যোগদান থেকে সর্বোচ্চ ৬ (ছয়) বছর।

পরীক্ষায় অংশগ্রহণের জন্য যাচাই বাছাইয়ের পর নিয়মিত ও অনিয়মিত উভয় যোগ্য প্রার্থীদের তালিকা পরীক্ষা নিয়ন্ত্রকের নিকট পাঠিয়ে দেওয়া হবে বলে নোটিশে জানানো হয়।

► বিজ্ঞপ্তিটি দেখতে ক্লিক করুন

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  ঘটনা প্রবাহ : রেসিডেন্সি কোর্স
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি