১৩ জানুয়ারী, ২০২১ ০৪:৩৬ পিএম

পরিদর্শিকাদের মিডওয়াইফে রূপান্তরে ১২ সদস্যের কমিটি

পরিদর্শিকাদের মিডওয়াইফে রূপান্তরে ১২ সদস্যের কমিটি
ছবি: সংগৃহীত

মেডিভয়েস রিপোর্ট: পরিবার পরিকল্পনা অধিদপ্ততরের আওতায় কর্মরত পরিবার কল্যাণ পরিদর্শিকাদের মিডওয়াইফে রুপান্তরের বিষয়ে সুপারিশ প্রদানের জন্য ১২ সদস্যের কমিটি গঠিত হয়েছে।

গত সোমবার (১১ জানুয়ারি) স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয়ের স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের উপসচিব মো. রফিকুল ইসলাম স্বাক্ষরিত এ সংক্রান্ত এক প্রজ্ঞাপন জারি করা হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, ১২ সদস্যের ওই কমিটিতে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয়ের স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের অতিরিক্ত সচিবকে (উন্নয়ন) সভাপতি ও উপসচিবকে (পরিকল্পনা-১) সদস্যসচিব করা হয়েছে। 

এছাড়া কমিটির অন্যান্য সদস্যরা হলেন একই বিভাগের যুগ্মসচিব (পরিকল্পনা), পরিচালক (প্রশাসন) পরিবার পরিকল্পনা অধিদফতর, পরিচালক (এমসিএইচ), লাইন ডিরেক্টর (এমএনসিএইচ), স্বাস্থ্য অধিদফতর, প্রতিনিধি (নার্সিং অ্যান্ড মিডওয়াইফারি অধিদফতর), রেজিষ্ট্রার (নার্সিং অ্যান্ড মিডওয়াইফারি অধিদফতর), ড. সেলিনা আহমেদ (হেলথ অ্যাডভাইজার, এফসিডিও), ডা.আবু সাইদ মোহাম্মদ হাসান (প্রোগ্রাম স্পেশালিষ্ট, ইউএনএফপিএ), ড. সেলিনা আমিন, প্রধান, মিডওয়াইফারি শিক্ষা কার্যক্রম, ব্রাক এবং ড. সেতারা রহমান, কান্ট্রি রিপ্রেজেনটেটিভ, জাপাইগো ।

কমিটির কার্যপরিধিতে বলা হয়, কমিটি সার্বিক দিক পর্যালোচনা করে পরিবার পরিকল্পনা পরিদর্শিকাদের মিডওয়াইফে রুপান্তরের সুপারিশ প্রণয়ণ করবে। কমিটি প্রজ্ঞাপন জারির এক মাসের মধ্যে প্রতিবেদন দাখিল করবে এবং প্রয়োজন অনুসারে কমিটিতে কারিগরি সদস্য অন্তর্ভূক্ত করতে পারবে।

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি