২৮ ডিসেম্বর, ২০২০ ০৫:১২ পিএম

জামালপুরে চিকিৎসক নিগ্রহ: জড়িতদের গ্রেপ্তার দাবি বিএমএ’র

জামালপুরে চিকিৎসক নিগ্রহ: জড়িতদের গ্রেপ্তার দাবি বিএমএ’র
বিএমএ’র লগো

মেডিভয়েস রিপোর্ট: ছাদ থেকে পড়ে গিয়ে গুরুতর আহত রোগীর মৃত্যুতে জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসকদের ওপর হামলার ঘটনায় জড়িতদেরকে গ্রেফতার ও কর্তব্যে অবহেলাকারী জামালপুর সদর থানার ওসিকে প্রত্যাহারের দাবি জিানিয়েছে চিকিৎসকদের বৃহৎ সংগঠন বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ)।

আজ সোমবার (২৮ ডিসেম্বর) সংগঠনটির সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন ও মহাসচিব ডা. ইহতেশামুল হক চৌধুরী স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ দাবি জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরী বিভাগ ভাঙচুর ও কর্মরত চিকিৎসক উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ইউএইচএন্ডএফপিও) ডা. লুতফর রহমান, ইমার্জেন্সি মেডিকেল অফিসার (ইএমও) ডা. চিরঞ্জীব সরকার ও ডা. হাবিবুল্লাহসহ অন্যান্য স্টাফদের উপর বর্বরোতি হামলার তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে বিএমএ।

এছাড়া জামালপুর সদর থানার ওসি কর্তৃক আক্রান্ত চিকিৎসক ইউএইচএন্ডএফপিও ডা. লুতফর রহমানকে বেআইনিভাবে গ্রেফতারের তীব্র নিন্দা জানায় সংগঠনটি।

ওই ঘটনাকে কেন্দ্র করে বিএমএ জামালপুর শাখা কর্তৃক গৃহিত সকল কর্মসূচিতে কেন্দ্রীয় বিএমএ’র পক্ষ থেকে একাত্মতা প্রকাশ করা হয় বিজ্ঞপ্তিতে।

বিজ্ঞপ্তিতে অবিলম্বে হামলাকারি সন্ত্রাসী ও তাদের সাথে জড়িতদেরকে গ্রেফতার করার দাবি জানায় বিএমএ। পাশাপাশি  কর্তব্যে অবহেলাকারী জামালপুর সদর থানার ওসিকে প্রত্যাহারসহ জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতাল এবং দেশের সকল হাসপাতাল ও চিকিৎসা শিক্ষা প্রতিষ্ঠানে দায়িত্বপালনরত চিকিৎসক, নার্স ও স্টাফদের নিরাপদ কর্মস্থল নিশ্চিত করার জন্য দেশের সংশ্লিষ্ট প্রশাসনের নিকট জোর দাবি জানায় কেন্দ্রিয় বিএমএ।

প্রসঙ্গত, গত ২৫ ডিসেম্বর জামালপুরে শেখ হাসিনা মেডিকেল কলেজ ও হাসপাতালে গুরুতর আহত রোগী মৃত্যুবরণ করে। এ সময় রোগীর স্বজনরা চিকিৎসকদের অবহেলায় মৃত্যুর অভিযোগ তুলে কর্তব্যরত চিকিৎসক চিকিৎসক ডা. চিরঞ্জীব সরকারের উপর হামলা ও জরুরি বিভাগে ভাঙচুর চালায়। এতে বেশ কয়েকজন চিকিৎসক আহত হন।

হামলায় আহত হন সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাসহ ১৫ জন ইন্টার্ন চিকিৎসক। এ সময় ৪-৬ জন পুলিশ সদস্য উপস্থিত থাকলেও তারা নিরব দর্শকের ভূমিকা পালন করে বলে অভিযোগ করেন প্রত্যক্ষদর্শীরা।

আর হাসপাতালের সিসি ক্যামেরার ফুটেজে দেখা গেছে, ডা. লুৎফর রহমানকে ধাক্কা দিতে দিতে থানায় নিয়ে যাওয়া হয়।

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  ঘটনা প্রবাহ : চিকিৎসক নিগ্রহ
  এই বিভাগের সর্বাধিক পঠিত
এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক
করোনা ও বার্ধক্যজনিত অসুস্থতা

এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক