২০ ডিসেম্বর, ২০২০ ১১:৫৮ এএম

করোনা সংক্রমণ রোধে সিডনিতে কঠোর নিষেধাজ্ঞা

করোনা সংক্রমণ রোধে সিডনিতে কঠোর নিষেধাজ্ঞা
ছবি: সংগৃহীত

মেডিভয়েস ডেস্ক: খ্রিস্টান সম্প্রদায়ের ধর্মীয় উৎসব ক্রিসমাস ডে ঘিরে মহামারী করোনাভাইরাসের সংক্রমণ রোধে অস্ট্রেলিয়ার সিডনিতে কঠোর নিষেধাজ্ঞা ঘোষণা করা হয়েছে।

আজ রোববার (২০ ডিসেম্বর) ব্রিটিশ গণমাধ্যম বিবিসির প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

এতে জানা গেছে, অস্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়েলস (এনএসডাব্লিউ) অঙ্গরাজ্যের রাজধানী সিডনির বাসিন্দারা ক্রিসমাসের আগেই শহর থেকে পার্শ্ববর্তী রাজ্য ভিক্টোরিয়া ভ্রমণে যেতে শুরু করেন। এ অবস্থায় ব্যাপক হারে করোনা ছড়িয়ে পড়ার আশঙ্কা করছে কর্তৃপক্ষ।

এছাড়া শহরের উত্তর সমুদ্র সৈকত এলাকায় করোনাভাইরাসের বেশি সংক্রমণ ঘটায় শনিবার থেকে পাঁচ দিনের জন্য সবাই বাড়িতে অবস্থান করতে বলা হয়েছে এবং লকডাউন ঘোষণা করা হয়েছে।

এনএসডাব্লিউ অঙ্গরাজ্যের প্রধানমন্ত্রী গ্ল্যাডিস বেরেজিকলিয়ান বলেন, কয়েকদিন রাষ্ট্রীয় সকল কার্যক্রম সীমিত থাকবে। সবাইকে সতর্কাবস্থায় বাড়িতে এবং জনসম্মুখে মাস্ক পরিধান করতে হবে।

জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুযায়ী, অস্ট্রেলিয়ায় মহামারী করোনাভাইরাসের শুরু থেকে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ২৮ হাজার এবং মারা গেছেন ৯০৮ জন।

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  ঘটনা প্রবাহ : করোনাভাইরাস
  এই বিভাগের সর্বাধিক পঠিত
করোনা ছড়ায় উপসর্গহীন ব্যক্তিও
একদিনেই অবস্থান বদল বিশ্ব স্বাস্থ্য সংস্থার

করোনা ছড়ায় উপসর্গহীন ব্যক্তিও