০৩ নভেম্বর, ২০২০ ০৭:১২ পিএম

জনস্বাস্থ্য ইনস্টিটিউটের সেই পরিচালককে ওএসডি

জনস্বাস্থ্য ইনস্টিটিউটের সেই পরিচালককে ওএসডি

মেডিভয়েস রিপোর্ট: জনস্বাস্থ্য ইনস্টিটিউটের পরিচালক ডা. মুহাম্মদন আবদুর রহিমকে তাঁর পদ থেকে সরিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়েছে। একইসঙ্গে নতুন পরিচালক হিসেবে ডা. তানভীর আহমেদ চৌধুরীকে পরিচালক হিসেবে নিয়োগ প্রদান করা হয়েছে।

আজ মঙ্গলবার (৩ নভেম্বর) মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের পার-২ অধিশাখার উপসচিব শারমিন আক্তার জাহান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, বিএসএস স্বাস্থ্য ক্যাডার ও স্বাস্থ্য সার্ভিসের কর্মকর্তা ডা. মুহাম্মদ আবদুর রহিমকে জনস্বাস্থ্য ইনস্টিটিউটের পরিচালক পদ থেকে সরিয়ে স্বাস্থ্য অধিদপ্তরে ওএসডি করা হয়েছে। এ সময় স্বাস্থ্য অধিদপ্তরের অপর ওএসডি কর্মকর্তা ডা. তানভীর আহমেদ চৌধুরীকে চলমান দায়িত্বে জনস্বাস্থ্য ইনস্টিটিউটের পরিচালক পদে পদায়ন করা হয়েছে।

তাঁদের আগামী তিন কর্মদিবসের মধ্যে নতুন কর্মস্থলে যোগদান করতে বলা হয়েছে। অন্যথায় চতুর্থ কর্মদিবসে বর্তমান কর্মস্থল থেকে তাৎক্ষণিক অব্যাহতি বলে গণ্য হবেন। 

এর আগে গত ২৮ অক্টোবর জনস্বাস্থ্য ইনস্টিটিউটের পরিচালক আবদুর রহিম তাঁর অধীনস্থ সকল কর্মকর্তা কর্মচারীকে অফিস চলাকালীন সময়ে মোবাইল বন্ধ রাখা এবং মুসলিম ধর্মাবলম্বী পুরুষদের টাকনুর ওপরে এবং মহিলাদের হিজাবসহ টাকনুর নিচে কাপড় পরা এবং পর্দা মেনে চলার জন্য নির্দেশ দিয়ে বিজ্ঞপ্তি জারি করেন।

এ ঘটনায় স্বাস্থ্য মন্ত্রণালয় জনস্বাস্থ্য ইনস্টিটিউটের পরিচালক ডা. মুহাম্মদ আবদুর রহিমকে তিন কার্যদিবসের মধ্যে কারণ দর্শানোর নোটিশ দেয়। পরে পরিচালক এ ঘটনায় দুঃখ প্রকাশ করে নির্দেশনা বাতিল করেন।

►প্রজ্ঞাপনটি দেখতে ক্লিক করুন

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি