২৮ অক্টোবর, ২০২০ ০৪:৩৩ পিএম

উচ্চতর গ্রেড পেলেন পরিবার পরিকল্পনা অধিদপ্তরের আট কর্মকর্তা

উচ্চতর গ্রেড পেলেন পরিবার পরিকল্পনা অধিদপ্তরের আট কর্মকর্তা

মেডিভয়েস রিপোর্ট: পরিবার পরিকল্পনা অধিদপ্তরের আওতাধীন আটজন কর্মকর্তার উচ্চতর গ্রেড মঞ্জুর করা হয়েছে। মঙ্গলবার (২৭ অক্টোবর) স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের এক প্রজ্ঞাপনে এ কথা বলা হয়েছে।

মন্ত্রণালয়ের পারসোনাল-২ শাখার উপসচিব মোহাম্মদ মোহসীন উদ্দিন স্বাক্ষরিত ওই প্রজ্ঞাপনে আরও বলা হয়েছে, ‘পরিবার পরিকল্পনা অধিদপ্তরের আওতাধীন স্থানান্তরিত রাজস্ব খাতে নিম্নবর্ণিত আটজন কর্মকর্তার অনুকূলে ‘চাকরি (বেতন ও ভাতাদি) আদেশ, ২০১৫' এর অনুচ্ছেদ-৭(২); জাতীয় বেতন স্কেল, ২০১৫ স্পষ্টিকরণের বিষয়ে অর্থ বিভাগ, অর্থ মন্ত্রণালয়ের জারিকৃত পরিপত্রের পরিপ্রেক্ষিতে উচ্চতর গ্রেড (৬ষ্ঠ গ্রেড) মঞ্জুর করা হলো।'

গ্রেড পাওয়া আট কর্মকর্তা হলেন: পরিবার পরিকল্পনা অধিদপ্তরের নিরীক্ষা ইউনিটের হিসাব রক্ষণ কর্মকর্তা শেখ হাফিজ উদ্দিন ও মো. আবুল কালাম আজাদ, সিসিএসডিপির অর্থ কর্মকর্তা মো. নুর নবী, এমআইএস ইউনিটের সহকারী প্রোগ্রামার খোরশেদা আক্তার, এমআইএস ইউনিটের লজিস্টিক মনিটরিং অফিসার মো. জাহিদুল ইসলাম, এমআইএস ইউনিটের লজিস্টিক মনিটরিং অফিসার মো. আবুল কালাম আজাদ, পরিকল্পনা ইউনিটের গবেষণা কর্মকর্তা মো. আজিজ সেলিম দুররানী ও একই ইউনিটের লজিস্টিক মনিটরিং অফিসার পীযুষ কান্তি দত্ত।

এতে আরও বলা হয়েছে, কর্মকর্তাগণ অর্থ বিভাগ হতে জারিকৃত সর্বশেষ নির্দেশনা অনুযায়ী আর্থিক সুবিধাদি প্রাপ্য হবেন। এতদ বিষয়ে ভবিষ্যতে উচ্চ আদালতে কোনো নেতিবাচক সিদ্ধান্ত হলে বা কোনো প্রকার অডিট আপত্তি কিংবা অর্থ বিভাগ কর্তৃক কোনো আদেশ আরোপিত হলে উচ্চতর স্কেল গ্রহণকারী সংশ্লিষ্ট কর্মকর্তাগণ অতিরিক্ত উত্তোলিত/আহরিত অর্থ সরকারি কোষাগারে ফেরত প্রদানে বাধ্য থাকবেন।

জাতীয় বেতনস্কেল, ২০১৫ এর ৭(১) ও ৭(২) এ প্রদত্ত সুবিধাদি কোনোক্রমেই ২০১৫ সালের ১৫ ডিসেম্বরের পূর্বে প্রদান করা যাবে না। রাষ্ট্রপতির আদেশক্রমে ও যথাযথ কর্তৃপক্ষের অনুমোদনক্রমে জনস্বার্থে এ আদেশ জারি করা হলো।

আদেশের অনুলিপি অবগতি ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগের সিনিয়র সচিবসহ সংশ্লিষ্ট দপ্তরে পাঠানো হয়েছে। 

►প্রজ্ঞাপন

 

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  এই বিভাগের সর্বাধিক পঠিত