১৩ অক্টোবর, ২০২০ ০৪:৫৮ পিএম

চার চিকিৎসককে বদলি 

চার চিকিৎসককে বদলি 

মেডিভয়েস রিপোর্ট: বিসিএস (স্বাস্থ্য) ক্যাডার/স্বাস্থ্য সার্ভিসের চার কর্মকর্তাকে বদলি করা হয়েছে। আজ মঙ্গলবার (১৩ অক্টোবর) স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের ইস্যু করা প্রজ্ঞাপন এ তথ্য জানা গেছে। 

মন্ত্রণালয়ের সেবা বিভাগের পারসোনাল-২ অধিশাখার উপসচিব শারমিন আক্তার জাহান স্বাক্ষরিত ওই প্রজ্ঞাপনে আরও বলা হয়েছে, ‘পুনরাদেশ না দেওয়া পর্যন্ত বিসিএস (স্বাস্থ্য) ক্যাডার/স্বাস্থ্য সার্ভিসের নিম্নবর্ণিত কর্মকর্তাগণকে তাঁদের নামের পাশে বর্ণিত পদ ও কর্মস্থলে বদলি/পদায়ন করা হলো।’

নির্দেশনা অনুযায়ী, স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক (সিএমআরএল) ডা. মো. মোমিনুর রহমানকে তেজগাঁও সিএমএসডির সহকারী পরিচালক করা হয়েছে।

শেরপুরের নকলা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মুহাম্মদ মজিবুর রহমানকে দায়িত্ব দেওয়া হয়েছে তেজগাঁও সিএমএসডির সহকারী পরিচালকের (চঃদাঃ)। 

স্বাস্থ্য অধিদপ্তরে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) হওয়ার পাশাপাশি তেজগাঁও সিএমএসডিতে সংযুক্ত হয়েছেন ঢাকা সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা. ফারুক মো. মহসিন।

এছাড়া স্বাস্থ্য অধিদপ্তরের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা ডা. মো. শামিউর রহমানকে তেজগাঁওয়ে সিএমএসডিতে সংযুক্ত করা হয়েছে। 

বদলি/পদায়নকৃত কর্মকর্তাদের আগামী পাঁচ কর্ম দিবসের মধ্যে বদলিকৃত কর্মস্থলে যোগ দানের নির্দেশ দিয়ে প্রজ্ঞাপনে বলা হয়েছে, অন্যথায় ষষ্ঠ কর্ম দিবসে বর্তমান কর্মস্থল থেকে তাৎক্ষণিক অবমুক্ত মর্মে গণ্য হবেন।

রাষ্ট্রপতির আদেশক্রমে ও জনস্বার্থে এ আদেশ জারি করা হলো বলেও প্রজ্ঞাপনে বলা হয়েছে।

এ ছাড়া অবগতি ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য এর অনুলিপি স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকসহ সংশ্লিষ্ট দপ্তরে পাঠানো হয়েছে।

►প্রজ্ঞাপনটি দেখতে ক্লি করুন

মেডিভয়েস এর জনপ্রিয় ভিডিও কন্টেন্ট গুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
স্বাস্থ্য প্রশাসনে অন্য ক্যাডার

কর্মসূচিতে যাওয়ার হুমকি পেশাজীবী চিকিৎসক নেতাদের

জামাই-শ্বশুর মিলে ভুয়া চিকিৎসা

তৃতীয় শ্রেণি পাস করেই ‘বিশেষজ্ঞ’ চিকিৎসক