০৬ অক্টোবর, ২০২০ ১১:৩২ এএম

দিনাজপুরে ২ ক্লিনিক-ডায়াগনস্টিকের মালিককে জেল-জরিমানা

দিনাজপুরে ২ ক্লিনিক-ডায়াগনস্টিকের মালিককে জেল-জরিমানা

মেডিভয়েস রিপোর্ট: অনুমোদনহীনভাবে ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার পরিচালনার দায়ে দিনাজপুরের হিলিতে ৩টি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের মালিককে জেল ও জরিমানা প্রদান করেছে ভ্রাম্যমাণ আদালত। এছাড়াও এদের মধ্যে ১টি ক্লিনিক ও ১টি ডায়াগনস্টিক সেন্টারকে বন্ধ করে দেয়া হয়েছে।

সোমবার (৫ অক্টোবর) সন্ধ্যায় হাকিমপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুর রাফিউল আলমের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. তৌহিদ আল হাসান, সেনেটারি ইন্সপেক্টর আতিকুর রহমান।

আব্দুর রাফিউল আলম বলেন, বিভিন্ন ডায়াগনস্টিক সেন্টার ও ক্লিনিকে অভিযান পরিচালনা করা হয়। এসময় মেহেরুন নেছা নামের একটি ক্লিনিক লাইসেন্স ছাড়া এবং চিকিৎসক ও নার্সের সুবিধা ছাড়াই পরিচালনা করছিলেন। এই অপরাধে ওই ক্লিনিকের মালিককে ৭দিনের কারাদণ্ড ও ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়াও মডার্ন ডায়াগনস্টিক সেন্টারের মালিককে ১৫ দিনের জেল  ও সেবা ডায়াগনস্টিক সেন্টারকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে। একইসাথে মডার্ন ডায়াগনস্টিক সেন্টার ও মেহেরুন নেছা ক্লিনিক বন্ধ করে দেওয়া হয়।

  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি