২৬ অগাস্ট, ২০২০ ১০:২০ পিএম

প্লাজমা দিতে ঢাকায় সিএমপির ৩০ করোনাজয়ী সদস্য

প্লাজমা দিতে ঢাকায় সিএমপির ৩০ করোনাজয়ী সদস্য

মেডিভয়েস ডেস্ক: মহামারী করোনায় জন নিরাপত্তায় কাজ করেতে গিয়ে করোনায় আক্রান্ত হওয়া চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) ৩০ করোনাজয়ী সদস্য প্লাজমা দিতে ঢাকায় এসেছেন। জীবনে ঝুঁকি নিয়ে কাজ করা করোনাজয়ী পুলিশ সদস্যরা এবার নিজের সহকর্মী পুলিশ সদস্যদের জীবর বাঁচাতে রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে প্লাজমা দান করবেন।

আজ বুধবার (২৬ আগস্ট) সকালে নগরের দামপাড়ার পুলিশ লাইন্স থেকে করোনাজয়ী পুলিশ সদস্যরা রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালের উদ্দেশে রওনা দেন। এ সময় সিএমপি কমিশনার মো. মাহাবুবর রহমান পক্ষ থেকে তাদের ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

এ বিষয়ে সিএমপি কমিশনার বলেন, মহামারীর মধ্যেও জনসেবায় নিয়োজিত সিএমপির এই সদস্যরা করোনার সংক্রমণের শুরু থেকেই জনগণকে সুরক্ষা দিতে কাজ করেছে। এসময় তারা নিজেরাও মরণ রোগটিতে আক্রান্ত হয়েছে। অনেকেই মৃত্যুবরণও করেছেন। তবে সঠিক চিকিৎসা ও যথাযথ পরিচর্যায় দ্রুত সুস্থ হয়ে তারা প্লাজমা দানের মতো মহৎ উদ্যোগ গ্রহণ করেছেন।

চট্রগ্রাম মহনগর পুলিশের কর্যক্রামের তথ্য তুলে ধরে তিনি বলেন, করোনাভাইরাস প্রতিরোধে শুরু থেকেই দায়িত্বশীল ভূমিকা পালন করেছে চট্টগ্রাম মহানগর পুলিশ। নগরবাসীর সুরক্ষায় দায়িত্ব পালনকালে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ ইতোমধ্যে হারিয়েছে তাদের পাঁচজন সদস্যকে। ত্রাণসামগ্রী বিতরণ কার্যক্রম, হাসপাতাল স্থাপন, জনসচেতনতা সৃষ্টিসহ করোনা প্রতিরোধে সিএমপির গৃহীত নানাবিধ উদ্যোগের কার্যক্রম এখনও চলমান বলে উল্লেখ করেন মো. মাহাবুবর রহমান।

প্রসঙ্গত, দেশে করোনার সংক্রমণের শুরু থেকেই বাংলাদেশ পুলিশসহ অন্যান্য অইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা জন নিরাপত্তা ও সরকারের জারি করা স্বাস্থবিধি কার্যকরে কাজ করে যাচ্ছে। এ সময় সংস্থাগুলোর কয়েক হাজার সদস্য করোনায় আক্রান্ত হয়ছেন। আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন প্রায় শতাধিক পুলিশ সদস্য। আক্রান্ত পুলিশ সদস্যদের রাজধানীর রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে চিকিৎসা প্রদান করা হচ্ছে।

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  ঘটনা প্রবাহ : করোনাভাইরাস
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি