৩১ জুলাই, ২০২০ ১০:১৬ এএম

সিওমেকে একসঙ্গে ৮ চিকিৎসকের করোনা শনাক্ত

সিওমেকে একসঙ্গে ৮ চিকিৎসকের করোনা শনাক্ত

মেডিভয়েস রিপোর্ট: সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজে (সিওমেক) একসঙ্গে ৮ চিকিৎসকের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। চিকিৎসক ছাড়াও সিলেটে একদিনে আরো ৭৭ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত রোগী বেড়ে সাত হাজার ৮১৬ জনে দাঁড়াল।

শুক্রবার (৩১ জুলাই) সকালে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায় বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, বৃহস্পতিবার ওসমানী হাসপাতালের ল্যাবে ২৩৭ জনের নমুনা পরীক্ষা করে ৩৩ জনের রিপোর্ট পজিটিভি পাওয়া যায়। এর মধ্যে সিলেটে ২১ জন, সুনামগঞ্জে একজন, হবিগঞ্জের নয়জন ও মৌলভীবাজারের দুইজন। এর মধ্যে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে আট চিকিৎসকসহ ৩৩ জনের করোনা শনাক্ত হয়েছে।

একই দিন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ল্যাবে নমুনা পরীক্ষায় নতুন করে ৪৪ জনের শরীরে শনাক্ত হয়েছে করোনাভাইরাস। বৃহস্পতিবার ওই ল্যাবে ১৮৮ জনের নমুনা পরীক্ষায় এসব রোগী শনাক্ত হন।

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক হাম্মাদুল হক বলেন, নতুন শনাক্তদের মধ্যে সিলেটের ১৮, সুনামগঞ্জের ১৭ ও হবিগঞ্জের নয়জন।

এ নিয়ে সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত রোগী বেড়ে সাত হাজার ৮১৬ জনে দাঁড়াল। এর মধ্যে সিলেট জেলায় চার হাজার ১৯৩, সুনামগঞ্জে এক হাজার ৪৬১, হবিগঞ্জে এক হাজার ১৫৬ এবং মৌলভীবাজারে ৯৮৮ জন।

  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি