২৬ জুলাই, ২০২০ ০৭:৫৪ পিএম

করোনার ভুয়া সনদ দেখিয়ে লন্ডন যাওয়ার চেষ্টা, বিমানবন্দর থেকে যাত্রী ফেরত

করোনার ভুয়া সনদ দেখিয়ে লন্ডন যাওয়ার চেষ্টা, বিমানবন্দর থেকে যাত্রী ফেরত

মেডিভয়েস রিপোর্ট: করোনাভাইরাসে আক্রান্ত হয়েও ভুয়া নেগেটিভ সার্টিফিকেট দেখিয়ে লন্ডনে যাওয়ার চেষ্টার অভিযোগে এক যাত্রীকে বিমানবন্দর থেকে ফেরত পাঠিয়েছে ইমিগ্রেশন পুলিশ। ঐশী খান নামের ওই যাত্রী আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য ও সাবেক নৌপরিবহন মন্ত্রী শাজাহান খানের মেয়ে বলে জানিয়েছে বিমানবন্দর সূত্রে।

আজ রোববার (২৬ জুলাই) ভোরে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ঘটনাটি ঘটে। 

বিমানবন্দর সূত্রে জানা গেছে, আজ সকালে ঢাকা থেকে লন্ডনে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের নিয়মিত একটি ফ্লাইট ছিল। নিয়ম অনুযায়ী প্রত্যেক যাত্রীর বিদেশ যাওয়ার জন্য কোভিড–১৯ নেগেটিভ সনদ থাকতে হবে। যাত্রীদের কোভিড–১৯ নেগেটিভ সনদ পরীক্ষার সময় ঐশী খান নামের ওই নারী যাত্রীর কোভিড সনদে জটিলতা দেখা দেয়। পরে সেই সনদ নিয়ে ইমিগ্রেশন কর্মকর্তারা বিমানবন্দর স্বাস্থ্যকেন্দ্রে যাচাই করেন।

স্বাস্থ্য অধিদপ্তরের ওয়েবসাইটে সনদের নম্বর যাচাই করে দেখা যায় ওই যাত্রীর কোভিড–১৯ পজিটিভ বলে উল্লেখ করা রয়েছে। এরপর অধিদপ্তর থেকে তাকে আর প্লেনে ওঠার অনুমতি দেয়া হয়নি।

এয়ারপোর্ট এপিবিএনের একজন কর্মকর্তা বলেন, বিদেশে যাওয়ার জন্য করোনা নেগেটিভ সার্টিফিকেট বাধ্যতামূলক। করোনা নেগেটিভ সার্টিফিকেট না থাকায় ঐশী নামের এক যাত্রীকে লন্ডনে যেতে দেওয়া হয়নি।

মেয়ের শারীরিক অবস্থা সম্পর্কে শাজাহান খান গণমাধ্যমকে বলেন, ‘আমার মেয়ে সম্পূর্ণ সুস্থ রয়েছে। তার কোনো ধরনের জ্বর, সর্দি, কাশি কিছুই নেই। কীভাবে এগুলো হচ্ছে বুঝতে পারছি না। একটা হয়রানির মধ্যে পড়লাম।’

সূত্রে জানা গেছে, বিমানের সকাল ১০টার এ ফ্লাইটটি ঐশীকে ছাড়াই দুপুর সোয়া ১২টার দিকে লন্ডনের উদ্দেশে ঢাকা ত্যাগ করে। 

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  ঘটনা প্রবাহ : করোনাভাইরাস
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি