২৬ জুলাই, ২০২০ ০৭:০২ পিএম

সকলের সহযোগিতা কামনা করেছেন নতুন স্বাস্থ্য ডিজি

সকলের সহযোগিতা কামনা করেছেন নতুন স্বাস্থ্য ডিজি

মেডিভয়েস রিপোর্ট: স্বাস্থ্যখাতের উন্নয়ন ও করোনা পরিস্থিতি মোকাবেলায় সকলের সহযোগিতা কামনা করে স্বাস্থ্য অধিদপ্তরের নতুন মহাপরিচালক (ডিজি) অধ্যাপক ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম বলেছেন, ‘আপনারা আমাদের ভালো কাজগুলোর মূল্যায়ন করেন, আর খারাপ কাজ হলে সেটার সমালোচনা করবেন। আমরা অবশ্যই ভালো করার চেষ্ঠা করব।’

আজ রোববার (২৬ জুলাই) দুপুরে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক ও স্বাস্থ্য সচিবের সাথে সৌজন্য সাক্ষাৎ শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ‘আমরা অবশ্যই ভালো করার চেষ্টা করব। আমি সম্পূর্ণ ব্যাপারটা বোঝার পরে আপনাদের অফিসিয়ালি ডাকব। আপনারা যা খুশি আমাকে জিজ্ঞাসা করবেন। এই মুহূর্তে আমি আসলে এর বেশি কিছু বলতে পারব না। আপনারা আমাদের ভালো কাজগুলোর মূল্যায়ন করবেন আর খারাপ কাজ হলে সেটারও সমালোচনা করবেন।’  

স্বাস্থ্য ডিজি আরও বলেন, তিনি আজ অধিদপ্তরে যোগদান করেছেন। মন্ত্রণালয়ে স্বাস্থ্যমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করার জন্য এসেছিলেন। মন্ত্রী  ও দুই সচিবের সঙ্গে তার সাক্ষাৎ হয়েছে। তারা তাকে অধিদপ্তরের কাজের জন্য বিভিন্ন দিক-নির্দেশনা দিয়েছেন। তবে স্বাস্থ্যমন্ত্রীর জরুরি কাজের জন্য তারা বৈঠকটি শেষ করতে পারেননি। পরে আবার মন্ত্রী ও সচিবদের সঙ্গে তার বৈঠক হবে বলেও তিনি জানিয়েছেন।

প্রসঙ্গত, করোনা পরিস্থিতি মোকাবেলা, রিজেন্ট ও জেকেজি কেলেঙ্কারির ঘটনায় স্বাস্থ্য অধিদপ্তরের সবেক ডিজি অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ গত ২১ জুলাই পদত্যাগ করেন। তার শূন্য পদে হত ২৪ জুলাই ঢাকা মেডিকলের সাবেক অধ্যাপক ও বিসিপিএসের সেক্রেটারি অধ্যাপক খুরশীদ আলমকে নিয়োগ দেয় স্বাস্থ্য মন্ত্রণালয়।

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  ঘটনা প্রবাহ : স্বাস্থ্য অধিদপ্তর
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি