১৯ জুলাই, ২০২০ ০৯:৪৪ পিএম

৫০৫৪ নার্সের স্বাস্থ্য পরীক্ষার সনদ চেয়ে মন্ত্রণালয়ের চিঠি 

৫০৫৪ নার্সের স্বাস্থ্য পরীক্ষার সনদ চেয়ে মন্ত্রণালয়ের চিঠি 

মেডিভয়েস রিপোর্ট: করোনাভাইরাস পরিস্থিতির কারণে সম্প্রতি নিয়োগ পাওয়া পাঁচ হাজার ৫৪ জন নার্সের স্বাস্থ্য পরীক্ষার সনদ চেয়েছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়। করোনা পরিস্থিতির কারণে নতুন নিয়োগ পাওয়া এ নার্সদের স্বাস্থ্য সনদ সংগ্রহ না হওয়ায় ফের তাগাদা দেওয়া হয়েছে।

এর আগে গত ২২ জুন একটি চিঠি ইস্যু করে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগ (নার্সিং সেবা-১)। উপসচিব ডা. মো. শিব্বির আহমদ স্বাক্ষরিত ওই চিঠিতে বলা হয়, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের অধীন স্বাস্থ্য সেবা বিভাগের নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের সিনিয়র স্টাফ নার্স পদের নিয়োগ পরীক্ষায় উত্তীর্ণ পাঁচ হাজার ৫৪ জন প্রার্থীকে যথাযোগ্য এজেন্সি কর্তৃক প্রাক-নিয়োগ জীবনবৃত্তান্ত যাচাই পেন্ডিং রেখে নিয়োগ প্রদান করা হয়েছে। ফলে বিপিএসসি কর্তৃক প্রদত্ত শর্ত এবং নিয়োগের শর্ত প্রতিপালনের লক্ষ্যে উক্ত প্রার্থীদের স্বাস্থ্য পরীক্ষার সনদ একান্ত প্রয়োজন। 

এই অবস্থায় নবযোগদানকৃত পাঁচ হাজার ৫৪ জন সিনিয়র স্টাফ নার্সের নামের তালিকা সংযুক্ত করে তাদের স্বাস্থ্য পরীক্ষা করে সনদ পূরণের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

গত ২২ জুন পাঠানো ওই চিঠি ১৬ জুলাই তা স্বাস্থ্য মন্ত্রণালয়ের ওয়েবসাইটে প্রকাশ করা হয়। করোনা পরিস্থিতির কারণে স্বাস্থ্য সনদ সংগ্রহ না হওয়ায় এ বিষয়ে আবার তাগাদা দেয়ার জন্য তা ওয়েবসাইটে দেওয়া হয়েছে বলে একটি সূত্রে জানা গেছে।

প্রসঙ্গত, করোনা মোকাবেলায় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় ৫ হাজার ৫৪ নার্সকে সিনিয়র স্টাফ নার্স হিসেবে নিয়োগ দেয় সরকার। গত ৭ মে সন্ধ্যায় দেশের বিভিন্ন কোভিট ডেডিকেটেড হাসপাতালে পদায়নের জন্য সাময়িকভাবে এ নিয়োগ প্রদান করা হয়।  

এর আগে গত ২৫ এপ্রিল করোনা মোকাবেলায় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় থেকে জনপ্রশাসন বরাবর ২ হাজার চিকিৎসক ও ৬ হাজার নার্সের জন্য চিঠি দেয়া হয়েছিল। এরই ধারাবাহিকতায় বাংলাদেশ কর্ম কমিশন কর্তৃক স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের নিকট সুপারিশকৃত নার্সের তালিকা থেকে এই ৫০৫৪ জন নার্সকে সাময়িকভাবে পদায়ন করা হয়।

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  ঘটনা প্রবাহ : নার্স নিয়োগ
একমাত্র প্রতিদ্বন্দ্বী প্রার্থীর মনোনয়নপত্র প্রত্যাহার

অধ্যাপক প্রাণ গোপালকে বিজয়ী ঘোষণা করে রোববার বিজ্ঞপ্তি: রিটার্নিং কর্মকর্তা

একমাত্র প্রতিদ্বন্দ্বী প্রার্থীর মনোনয়নপত্র প্রত্যাহার

অধ্যাপক প্রাণ গোপালকে বিজয়ী ঘোষণা করে রোববার বিজ্ঞপ্তি: রিটার্নিং কর্মকর্তা

  এই বিভাগের সর্বাধিক পঠিত