১৭ অক্টোবর, ২০১৬ ১০:১৩ এএম

বার্ন ইউনিটের চিকিৎসক ও নার্সদের প্রশিক্ষণ দেবে সিঙ্গাপুর

বার্ন ইউনিটের চিকিৎসক ও নার্সদের প্রশিক্ষণ দেবে সিঙ্গাপুর

নির্মাণাধীন শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটসহ দেশের সব হাসপাতালের জন্য দক্ষ বার্ন বিশেষজ্ঞ চিকিৎসক ও নার্স সৃষ্টিতে প্রশিক্ষণে সহায়তা দেবে সিঙ্গাপুরের জেনারেল হাসপাতাল।

সিঙ্গাপুরের সরকারি জেনারেল হাসপাতালের বিশেষজ্ঞ বার্ন চিকিৎসক ও নার্সদের একটি প্রতিনিধিদল রোববার সচিবালয়ে স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিমের সঙ্গে সাক্ষাৎ করতে এসে এ কথা জানান। 

স্বাস্থ্যমন্ত্রী এ উপলক্ষ্যে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের সঙ্গে সিঙ্গাপুরের জেনারেল হাসপাতালের মধ্যে শিগগিরই একটি সমঝোতা স্মারক স্বাক্ষরের জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দেন। 

নির্মাণাধীন ইনস্টিটিউটকে একটি বিশ্বমানের হাসপাতাল হিসাবে গড়ে তোলা হবে উল্লেখ করে স্বাস্থ্যমন্ত্রী নাসিম বলেন, আগুনে দগ্ধসহ এ জাতীয় রোগের চিকিৎসার জন্য বার্ন ইনস্টিটিউটকে আন্তর্জাতিক মানের তৈরি করা হবে। 

স্বাস্থ্যমন্ত্রী সম্প্রতি সিঙ্গাপুর সফরকালে বাংলাদেশের চিকিৎসক ও নার্সদের দক্ষতার আধুনিকায়নে সেদেশের বিশেষজ্ঞদের সহায়তা কামনা করলে তারই প্রেক্ষিতে সিঙ্গাপুর জেনারেল হাসপাতাল এই পদক্ষেপ নিয়ে এগিয়ে আসে। 

এ সময় স্বাস্থ্যসচিব সৈয়দ মনজুরুল ইসলাম, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডাঃ আবুল কালাম আজাদ, শেখ হাসিনা ন্যাশনাল ইনস্টিটিউট অব বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারির প্রকল্পের পরিচালক অধ্যাপক ডা. সামন্ত লাল সেনসহ সিঙ্গাপুর জেনারেল হাসপাতালের প্লাস্টিক, রিকনস্ট্রাকটিভ অ্যান্ড এ্যাস্থেটিক সার্জারি বিভাগের প্রধান সহযোগী অধ্যাপক ডা. ট্যান বিয়েন কিমসহ স্বাস্থ্য মন্ত্রণালয়, স্বাস্থ্য অধিদফতরের কর্মকর্তা এবং সিঙ্গাপুর জেনারেল হাসপাতালের ঊর্ধ্বতন চিকিৎসক ও নার্সগণ উপস্থিত ছিলেন।
 

  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি